ডিবি পরিচয়ে ৩৮ ভরি স্বর্ণালংকার ছিনতাই, গ্রেপ্তার এএসআই ৪ দিনের রিমান্ডে

রাজধানীতে ডিবি পরিচয়ে ৩৮ ভরি স্বর্ণালংকার ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার রূপনগর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহিদুল ইসলামকে ৪ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।
ছবি গুগল ম্যাপ থেকে নেওয়া

রাজধানীতে ডিবি পরিচয়ে ৩৮ ভরি স্বর্ণালংকার ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার রূপনগর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহিদুল ইসলামকে ৪ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

দারুস সালাম থানার ইন্সপেক্টর (তদন্ত) জামাল হোসেন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, 'এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সোমবার রূপনগর থানা এলাকা থেকে এএসআই জাহিদুলকে গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।'

তিনি আরও বলেন, 'টিটু প্রধানীয়কে যে মোটরসাইকেলে তোলা হয়েছিল, সেই মোটরসাইকেলের নম্বর প্লেট দেখে এএসআই জাহিদুল ইসলামকে শনাক্ত করা হয়। এ ঘটনার সঙ্গে আরও ৫ জন জড়িত আছে বলে আমরা জানতে পেরেছি। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। ছিনতাই হওয়া স্বর্ণালংকার এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।'

এর আগে, রাজধানীতে গাবতলী বাস টার্মিনাল এলাকায় ডিবি পরিচয়ে ৩৮ ভরি ১৪ আনা স্বর্ণালংকার ছিনতাইয়ের অভিযোগে দারুস সালাম থানায় মামলা করেন টিটু প্রধানীয়।

মামলার এজাহারে বলা হয়, রাজধানীর তাঁতীবাজার এলাকার একটি স্বর্ণালংকারের দোকানে চাকরি করেন টিটু প্রধানীয়। তিনি গতকাল একটি ব্যাগে স্বর্ণালংকার নিয়ে যাচ্ছিলেন। এগুলো টাঙ্গাইলের মির্জাপুর ও সখীপুরের বিভিন্ন সোনার দোকানে পৌঁছে দেওয়ার কথা ছিল। তিনি গাবতলীতে পৌঁছে বাসের অপেক্ষা করছিলেন। তখন অজ্ঞাত এক ব্যক্তি ডিবি পরিচয় দিয়ে তার নাম, ঠিকানা ও পেশা জানতে চান। টিটু এসময় নিজের পরিচয় দেন এবং ২৬ লাখ টাকার ৩৮ ভরি ১৪ আনা স্বর্ণালংকার কথা জানান। তখন ওই ব্যক্তি স্বর্ণালংকারের কাগজ দেখতে চান। টিটু যখন ওই ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন, তখন সেখানে ৪-৫ হাজির হন এবং স্বর্ণালংকারের ব্যাগ ছিনিয়ে নেন।

এজেহারে আরও বলা হয়, এরপর টিটুকে তেজগাঁও থানায় নেওয়ার কথা বলে একটি মোটরসাইকেলে ওঠানো হয় এবং বেড়িবাঁধ এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় তুলে বিজয় সরণি এলাকায় এসে তারা নেমে যান।

Comments