নোয়াখালীতে ছাত্রলীগ নেতা হত্যা মামলায় গ্রেপ্তার ২

নোয়াখালীর বেগমগঞ্জে উপজেলা ছাত্রলীগের সদস্য হাসিবুল বাশারকে (২৫) জবাই করে হত্যার ঘটনায় ২ আসামিকে গ্রেপ্তারকরেছে পুলিশ। 
ছবি: সংগৃহীত

নোয়াখালীর বেগমগঞ্জে উপজেলা ছাত্রলীগের সদস্য হাসিবুল বাশারকে (২৫) জবাই করে হত্যার ঘটনায় ২ আসামিকে গ্রেপ্তারকরেছে পুলিশ। 

আজ শুক্রবার সকালে নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলামের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

গ্রেফতার দুজন হলেন, মামলার ১০ নম্বর আসামি রকি (২৬) ও ১১ নম্বর আসামি বাহার উদ্দিন (২২)। বৃহস্পতিবার উপজেলার একাধিক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা (ডিবি) ও থানা পুলিশ। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মো. হাসিবুল বাশার হত্যাকাণ্ডের ঘটনায়, বৃহস্পতিবার রাতে হাসিবুলের চাচা সিরাজুল ইসলাম বাদী হয়ে হাসান বাহিনীর প্রধান হাসানকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে ২ জনকে গ্রেপ্তার করে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।
  
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পূর্ব শক্রতার জের ধরে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ২ নম্বর গোপালপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কোটরা মহব্বতপুর গ্রামের সুবাহান মার্কেট এলাকায় বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সদস্য মো. হাসিবুল বাশারকে (২৫) পূর্বপরিকল্পিতভাবে কুপিয়ে ও জবাই করে হত্যা করে হাসান, মাসুম ও তাদের অনুসারীরা। এ সময় তাদের ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা হাসিবুল বাশারের শরীর ক্ষতবিক্ষত হয়। পরে স্থানীয়রা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, 'পূর্ব শক্রতার জের ধরে উপজেলার ২ নম্বর গোপালপুর ইউনিয়নের কোটরা মহব্বতপুর গ্রামের বিএনপি থেকে আওয়ামী লীগে অনুপ্রবেশকারী হাসান, মাদক ব্যবসায়ী মাসুম ও তাদের অস্ত্রধারী সাঙ্গপাঙ্গরা হাসিবুলের ওপর হামলা চালায়।'

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) রাজিবুল হাসান দ্য ডেইলি স্টারকে বলেন, 'হত্যা মামলার ২ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। তারা এলাকা ছেড়ে অন্য জায়গায় আত্মগোপনে থাকায় গ্রেপ্তারে বিলম্ব হচ্ছে। তবে পুলিশের হাতে তারা ধরা পড়বেন বলে আমি আশাবাদী।'

 

Comments