নোয়াখালীতে সড়কে ‘চাঁদাবাজির’ অভিযোগে এসআই প্রত্যাহার

নোয়াখালীর বেগমগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) তৌহিদুল ইসলামকে সড়কে ‘চাঁদাবাজির’ অভিযোগে প্রত্যাহার করা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

নোয়াখালীর বেগমগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) তৌহিদুল ইসলামকে সড়কে 'চাঁদাবাজির' অভিযোগে প্রত্যাহার করা হয়েছে।

আজ রোববার সন্ধ্যায় নোয়াখালী পুলিশ সুপার কার্যালয়ের এক আদেশে তাকে বেগমগঞ্জ থেকে প্রত্যাহার নোয়াখালী পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ এমরান বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

মো. শাহ এমরান দ্য ডেইলি স্টারকে বলেন, 'ওই এসআইয়ের বিরুদ্ধে মৌখিকভাবে অভিযোগ পেয়ে তাকে নোয়াখালী পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হবে। তদন্ত কমিটির রিপোর্ট হাতে পেলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন জানান, সড়কে চাঁদাবাজির অভিযোগ ওঠায় তাৎক্ষণিকভাবে অভিযুক্ত এসআই তৌহিদুল ইসলামকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

তবে, অভিযুক্ত এসআই তৌহিদুল ইসলাম দ্য ডেইলি স্টারের কাছে এ অভিযোগ অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বলেন, 'আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সঠিক নয়। তবে, আমাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কঠোর লকডাউনের গত ৫-৬ দিন ধরে বেগমগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) তৌহিদুল ইসলাম বেগমগঞ্জের জমিদার হাট বাজারের প্রধান সড়কে নেমপ্লেট ছাড়া পুলিশ পোশাকে সড়কে চলাচল কারি বিভিন্ন যানবাহন থেকে 'চাঁদা' আদায় করে আসছিল। রোববার বিকেল ৪টার দিকে যানবাহনে চাঁদাবাজি নিয়ে স্থানীয়দের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে স্থানীয়রা তাকে চ্যালেঞ্জ করে জানতে চায় সে প্রকৃত পুলিশ কিনা। এরপর এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে তাকে একটি দোকানের মধ্যে আটক করে রেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে বিকেল সাড়ে ৪টার দিকে বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

Comments

The Daily Star  | English

Goods worth Tk 16k imported at Tk 2.63 crore

State-run Power Grid Company of Bangladesh Ltd (PGCBL) imported 68 kilograms of tower bolts, nuts and washers from India for a whopping $2,39,695 or Tk 2.63 crore, which is 1,619 times the contract value.

4h ago