রাবি শিক্ষার্থী হত্যার অভিযোগে স্বামী গ্রেপ্তার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রিক্তা আক্তার (২১) নামে এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় তার স্বামী আব্দুল্লাহ ইশতিয়াক রাব্বিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  
রাবি
ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রিক্তা আক্তার (২১) নামে এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় তার স্বামী আব্দুল্লাহ ইশতিয়াক রাব্বিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

গতকাল শুক্রবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রিক্তার মৃত্যু হয়।

নগরীর মতিহার থানার ওসি আনোয়ার আলী তুহিন দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেন।

নিহত রিক্তা আক্তার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার জোতপাড়া গ্রামে। রিক্তার স্বামী আব্দুল্লাহ ইশতিয়াক রাব্বি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী। তার বাড়ি ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার পোড়াহাটিতে।

বিয়ের পর তারা দুজন নগরীর ধরমপুর এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন দ্য ডেইলি স্টারকে বলেন, 'এ ঘটনায় আজ দুপুর ২টার দিকে নিহতের বাবা বাদী লিয়াকত জোয়ার্দার হয়ে স্বামীকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন। মামলায় তাকে আগেই গ্রেপ্তার দেখানো হয়েছে।'

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে নিহতের স্বামী আব্দুল্লাহ ইশতিয়াক এটিকে আত্মহত্যা বলে দাবি করেছেন। তার দাবি, গতকাল শুক্রবার রাতে রিক্তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তাকে মৃত ঘোষণা করা হয় ।

এ প্রসঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক হাসিবুল আলম বলেন, 'আমরা ঘটনাটি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।'

Comments