সৈয়দা রত্নাকে ছেড়ে দেওয়া হয়েছে, মামলা হয়নি

রাজধানীর কলাবাগান এলাকায় তেতুলতলা খেলার মাঠ রক্ষা আন্দোলনে নেতৃত্ব দেওয়া সমাজকর্মী সৈয়দা রত্না ও তার ছেলে আব্দুল্লাহকে ছেড়ে দিয়েছে পুলিশ।
সৈয়দা রত্না। ছবি: সংগৃহীত

রাজধানীর কলাবাগান এলাকায় তেতুলতলা খেলার মাঠ রক্ষা আন্দোলনে নেতৃত্ব দেওয়া সমাজকর্মী সৈয়দা রত্না ও তার ছেলে আব্দুল্লাহকে ছেড়ে দিয়েছে পুলিশ।

রোববার রাত সাড়ে ১১টার দিকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (নিউমার্কেট জোন) সহকারী কমিশনার শরীফ মো. ফারুকুজ্জামান দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, মুচলেকা দেওয়ার পর রত্না রাত ১২টার দিকে থানা থেকে বেরিয়ে যান।

তবে এর আগেই তার ছেলে আবদুল্লাহকে থানা থেকে ছেড়ে দেওয়া হয় বলে জানান তিনি।

এর আগে পুলিশ সূত্র জানিয়েছিল যে রত্নার বিরুদ্ধে সরকারি কাজে বাঁধাদানের অভিযোগে কলাবাগান থানায় মামলা হয়েছে। মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

শেষ পর্যন্ত মামলাটি হয়নি বলে সহকারী কমিশনার শরীফ মো. ফারুকুজ্জামান ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

রোববার সকালে তেতুলতলা মাঠে কলাবাগান থানা কর্তৃপক্ষের সীমানা দেয়াল নির্মাণের ভিডিও করা অবস্থায় রত্না ও তার ছেলে আবদুল্লাহকে আটক করে পুলিশ।

গত ৩১ জানুয়ারি ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় কলাবাগান থানার জন্য স্থাপনা নির্মাণে তেতুলতলা খেলার মাঠের জমি ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) হস্তান্তর করে।

তবে শিশুদের স্বার্থে খেলার মাঠটি আগের অবস্থায় রাখার দাবি নিয়ে কয়েক মাস ধরে আন্দোলন করে আসছেন এলাকার বাসিন্দারা।

Comments

The Daily Star  | English

Jaishankar meets Hasina, discusses issues of mutual interest

Indian External Affairs Minister Dr S Jaishankar called on Prime Minister Sheikh Hasina today and discussed issues of mutual interest

44m ago