লঞ্চ ট্রাজেডি: বরগুনায় দ্বিতীয় দিনে ১৫ স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ

লঞ্চে আগুনের ঘটনায় যারা নিহত হয়েছেন এবং যারা নিখোঁজ রয়েছেন তাদের শনাক্তে আজ মঙ্গলবার ১৫ জন স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।
ফাইল ছবি: টিটু দাস

লঞ্চে আগুনের ঘটনায় যারা নিহত হয়েছেন এবং যারা নিখোঁজ রয়েছেন তাদের শনাক্তে আজ মঙ্গলবার ১৫ জন স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।

দুপুর থেকে রাত পর্যন্ত বরগুনা জেনারেল হাসপাতালে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এর ৪ সদস্যের মেডিকেল টিম এ নমুনা সংগ্রহ করেন। এর আগে সোমবার ২৩ জনকে শনাক্তে স্বজনদের নমুনা সংগ্রহ করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে ৪ সদস্যের সিআইডি ফরেনসিক টিমের ডিএনএ পরীক্ষক রবিউল ইসলাম জানান, প্রথম দিন আমরা ২৭ জন ব্যক্তির স্বজনদের নমুনা সংগ্রহ করেছি। আজ ১৫ জন স্বজনদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

প্রয়োজনে আগামীকালও টিম কাজ করবে বলে জানান তিনি।

তিনি বলেন, ডিএনএ টেস্টের ফল জানতে এক মাস সময় লাগতে পারে। তারপরও যতটা দ্রুত সম্ভব আমরা রিপোর্ট দেওয়ার চেষ্টা করব।

নমুনা দেওয়ার জন্য সোমবার সকাল থেকে বরগুনা জেলা প্রশাসনের উদ্যোগে জেলার বিভিন্ন স্থানে মাইকিং করা হয়।

গত ২৩ ডিসেম্বর রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে একটি লঞ্চে আগুন লাগে। এতে আজ মঙ্গলবার পর্যন্ত ৪৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও নিখোঁজ ৫১ জনের তালিকা দিয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটি।

Comments

The Daily Star  | English
Road Transport Act-2018

Why can’t road crashes be curbed?

The Road Transport and Highways Division has called a meeting tomorrow with the divisional commissioners and deputy inspector general of ranges to find out why the number of road crashes cannot be controlled.

14h ago