বেইলি ব্রিজের পাটাতন ভেঙে টাঙ্গাইল-আরিচা মহাসড়কের যান চলাচল বন্ধ

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার টেংরিপাড়ায় একটি বেইলি ব্রিজের পাটাতন ভেঙে টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কে যান চলাচল বন্ধ আছে। এত ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।
পাটাতন ভেঙে গেলে ট্রাকটি সেখানে আটকা পড়ে। ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার টেংরিপাড়ায় একটি বেইলি ব্রিজের পাটাতন ভেঙে টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কে যান চলাচল বন্ধ আছে। এত ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

জানা যায়, শুক্রবার ভোর রাতে কাঠবোঝাই একটি ট্রাক ব্রিজ পার হওয়া সময় মাঝামাঝি স্থানের একটি পাটাতন ডেবে যায়। এতে ট্রাকটি সেখানে আটকা পড়ে।

ট্রাকটি ব্রিজ পার হওয়া সময় মাঝামাঝি স্থানের একটি পাটাতন ভেঙে যায়। ছবি: সংগৃহীত

ভাদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, নাগরপুর থেকে মানিকগঞ্জগামী ট্রাকটি অতিরিক্ত মালবোঝাই ছিল। সেটি ব্রিজে ওঠা মাত্রই এর পাটাতন ভেঙে গেলে ট্রাকটি সেখানে আটকা পড়ে। এতে ব্রিজের ওপর দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি আরও বলেন, 'জরাজীর্ণ এই বেইলি ব্রিজটিতে ৮ টনের অধিক ভরসম্পন্ন যান পারাপার নিষিদ্ধ। কিন্তু, অতিরিক্ত ভারবাহী যান চলাচল করতে গিয়ে মাঝে মাঝেই ব্রিজটিতে আটকা পড়ে এবং যান চলাচল বন্ধ হয়ে গিয়ে যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হয়।'

টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'ক্ষতিগ্রস্ত বেইলি ব্রিজটি মেরামতের জন্য সড়ক ও জনপথ বিভাগের কর্মীরা সেখানে আছেন। আটকা পড়া ট্রাকটির মালিকপক্ষ ব্রিজের ওপর থেকে ট্রাকটি সরিয়ে নেওয়ার পর মেরামত কাজ শুরু করা সম্ভব হবে।'

তিনি আরও বলেন, 'আমরা আশা করছি আজকের মধ্যেই মেরামত কাজ শেষ করে যান চলাচল পুনরায় শুরু করা সম্ভব হবে।'

Comments

The Daily Star  | English
Digital Security Act

255 journalists sued under DSA for their work: CGS

At least 451 journalists were sued under the Digital Security Act (DSA) since its inception and 255 of them were sued for their journalistic reports, according to a research paper by Centre for Governance Studies (CGS)

43m ago