সম্পাদক পরিষদ সরাসরি নঈম নিজামের বক্তব্য শুনতে চায়

​​​​​​​সম্পাদক পরিষদ থেকে নঈম নিজামের পদত্যাগের বিষয়ে সরাসরি তার বক্তব্য শুনতে চেয়েছে দেশের প্রধান দৈনিক সংবাদপত্রগুলোর সম্পাদকদের এই সংগঠনটি।

সম্পাদক পরিষদ থেকে নঈম নিজামের পদত্যাগের বিষয়ে সরাসরি তার বক্তব্য শুনতে চেয়েছে দেশের প্রধান দৈনিক সংবাদপত্রগুলোর সম্পাদকদের এই সংগঠনটি।

গত ২৭ জুলাই সাধারণ সম্পাদকের পদ থেকে নঈম নিজামের পদত্যাগের একতরফা সিদ্ধান্তের কথা দেশের তিনটি গণমাধ্যমে প্রকাশিত হয়। হুবহু একই শব্দ ব্যবহার করে লেখা কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন ও বাংলানিউজ২৪ ডটকমের প্রতিবেদন তিনটিতে দাবি করা হয়, মাহফুজ আনাম পরিষদের সদস্য এমন সংবাদপত্র মালিকদের কারো কারো বিরুদ্ধে ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ এনে ব্যক্তিগত কুৎসাচারে লিপ্ত হন।

নঈম নিজাম বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক।

এর পরিপ্রেক্ষিতে সম্পাদক পরিষদের সভাপতি মাহফুজ আনামের সভাপতিত্বে আজ বিকেলে জরুরি ভার্চুয়াল সভা করে সম্পাদক পরিষদ। নঈম নিজামের একতরফা পদত্যাগের ঘোষণায় সম্পাদক পরিষদে সংকট তৈরি হওয়ার কথা উল্লেখ করে এক বিবৃতিতে সম্পাদক পরিষদ বলেছে, পরিষদের সভাপতির সঙ্গে মত পার্থক্যের কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেছেন বলে দেশের বাইরে থেকে ঘোষণা দিয়েছেন। সংগঠনের ঐক্যের বৃহত্তর স্বার্থে নঈম নিজামের কাছ থেকে সরাসরি তার অভিযোগ শুনতে চায় পরিষদ। আগামী ৩১ জুলাই তার দেশে ফেরার সম্ভাব্য তারিখ নির্ধারিত রয়েছে। শিগগির অনুষ্ঠিতব্য পরিষদের পরবর্তী সভায় তাকে উপস্থিত থাকার অনুরোধ করা হচ্ছে।

বিবৃতিতে আরও জানানো হয়, সভায় নেওয়া সিদ্ধান্ত নঈম নিজামকে ব্যক্তিগতভাবে জানাতে এবং পরবর্তী সভায় উপস্থিত থাকার অনুরোধের জন্য পরিষদের সিনিয়র সদস্য রিয়াজ উদ্দীন আহমদকে দায়িত্ব দেওয়া হয়েছে। রিয়াজ উদ্দীন আহমেদকে আগামী সাত দিনের মধ্যে তার ওপর অর্পিত দায়িত্বের অগ্রগতি পরিষদ সভাপতিকে জানাতে অনুরোধ করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Women MPs in reserved seats: How empowered are they really?

Fifty-two years ago, a provision was included in the constitution to reserve seats for women in parliament for a greater representation of women in the legislative body.

10h ago