সেই আসপিয়া পেল জমিসহ ঘর

অবশেষে ভূমিহীন আসপিয়ার পরিবার ঘর পেয়েছে। আজ মঙ্গলবার দুপুরে আসপিয়ার মা ঝর্ণা বেগমের হাতে ঘরের দলিল বুঝিয়ে দিয়েছেন বরিশালের জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার।
আসপিয়ার মা ঝর্ণা বেগমের হাতে ঘরের দলিল বুঝিয়ে দেন বরিশালের জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার। ছবি: টিটু দাস/ স্টার

অবশেষে ভূমিহীন আসপিয়ার পরিবার ঘর পেয়েছে। আজ মঙ্গলবার দুপুরে আসপিয়ার মা ঝর্ণা বেগমের হাতে ঘরের দলিল বুঝিয়ে দিয়েছেন বরিশালের জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার।

এসময় বরিশাল জেলার হিজলা উপজেলা সদরের সরকারি আশ্রয়ন প্রকল্পে দুই শতাংশ জমিতে একটি সেমি পাকা বাড়ি বুঝিয়ে দেওয়া হয়।

বর্তমানে আসপিয়া পুলিশ কনস্টেবল হিসেবে ট্রেনিংয়ে থাকায় তার মা ঘরের দলিল বুঝে নেন। এই সময়ে উপস্থিত ছিলেন বরিশাল ৪ আসনের এম পি পঙ্কজ নাথ।

আসপিয়ার মা ঝর্ণা বেগম ও ভাই জাহিদ হোসেন ঘর পেয়ে তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেন। বলেন, 'প্রধানমন্ত্রী ঘর ও চাকরি দিয়েছেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।'

পুলিশ কনস্টেবল পদে সব যোগ্যতা ও পরীক্ষায় পাশ করেও আসপিয়ার নিয়োগ প্রক্রিয়া আটকে যায় ভূমিহীন হওয়ার কারণে। গত ১৭ নভেম্বর বরিশালে অনুষ্ঠিত পুলিশ কনস্টেবল নিয়োগের লিখিত পরীক্ষায় পঞ্চম স্থান অধিকার করে পাশ করে আসপিয়া, তারপর মৌখিক ও স্বাস্থ্য পরীক্ষায়ও উত্তীর্ণ হয়ে চূড়ান্ত সুপারিশ লাভ করলেও, সরকারি চাকরির নিয়ম অনুযায়ী 'স্থায়ী ঠিকানা' না থাকায় আটকে যায় তার স্বপ্ন। আসপিয়া পুলিশের  বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তাতারুজ্জামানকে বিষয়টি জানান। পরে আসপিয়াকে নগরীর পুলিশ লাইনস মূল গেটের সামনে বসে থাকতে দেখা যায় এবং এই ছবি ও সংবাদ প্রকাশ হলে তা দ্রুত ভাইরাল হলে  প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টিগোচর হলে ‌আসপিয়াকে সরকারি জায়গায় ঘর ও পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়া হয়।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

8m ago