বাংলাদেশ

হাট পরিষ্কার না করলে ইজারাদারের জমা টাকা বাজেয়াপ্ত: আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতায় প্রতিটি পশুর হাট ইজারাদারদের পরিষ্কার করার নির্দেশ দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।
atiqul.jpg
ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতায় প্রতিটি পশুর হাট ইজারাদারদের পরিষ্কার করার নির্দেশ দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেন, উত্তর সিটি করপোরেশনে আমি টার্গেট দিয়েছি ১২ ঘণ্টার মধ্যে বর্জ্য পরিষ্কার করে ফেলতে হবে। প্রত্যেক ইজারাদার যদি হাট পরিষ্কার না করে, তাদের পানিশমেন্ট হবে। জমাকৃত টাকা বাজেয়াপ্ত হয়ে যাবে।

আজ শনিবার দুপুরে হাট পরিদর্শন থেকে তিনি এ কথা বলেন।

আতিক বলেন, আপনারা হাট করছেন, এখান থেকে বাণিজ্য করবেন কিন্তু বর্জ্য পড়ে থাকবে; এটা হবে না। আপনারা এটা পরিষ্কার করে দেবেন।

তিনি আরও বলেন, আমাদের মনিটরিং টিম রিপোর্ট করছে। যেসব ইজারাদার নির্দিষ্ট জায়গার বাইরে হাট বসিয়েছেন তাদের অতিরিক্ত জায়গার জন্য সিটি করপোরেশনে বাড়তি পয়সা দিতে হবে। তাদের যে জায়গা দেওয়া হয়েছে, তার থেকে অনেক বাইরে চলে এসেছেন।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, হাট চলাকালে মশা নিধনে স্প্রে করা যাবে না। হাট শেষ হলে স্পেশাল ড্রাইভ দিয়ে আমরা ওইসব জায়গা পরিষ্কার করে দেবো। আমাদের ১০ হাজার পরিচ্ছন্নতাকর্মী মাঠে থাকবে। সিটি করপোরেশনের সবাই মাঠে থাকবে। আমি মনে করি, ১২ ঘণ্টার মধ্যে উত্তরের সব জায়গায় যত বর্জ্য আছে আমরা পরিষ্কার করে ফেলতে পারবো। এ জন্য আমি নগরবাসীর সাহায্য চাই। আমরা পলিথিন দিয়েছি, আপনারা পলিব্যাগের মধ্যে বর্জ্য জমা করে বাড়ির সামনে রাখবেন। আমরা ১০টা থেকে কালেকশন শুরু করবো।

Comments