কানাডার ভ্যানকুভারে বন্দুক হামলা, সন্দেহভাজন হামলাকারীসহ নিহত ৩

কানাডার ভ্যানকুভারে বন্দুকধারীর হামলায় ২ জন নিহত এবং আরও ২ জন আহত হয়েছেন। সন্দেহভাজন হামলাকারীও পুলিশের গুলিতে নিহত হয়েছেন।
ছবি: সংগৃহীত

কানাডার ভ্যানকুভারে বন্দুকধারীর হামলায় ২ জন নিহত এবং আরও ২ জন আহত হয়েছেন। সন্দেহভাজন হামলাকারীও পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল সোমবার সকালে ওই ঘটনা ঘটে। গৃহহীনদের লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

রয়েল কানাডিয়ান মাউন্টেড পুলিশ জানিয়েছে, বেশিরভাগ গোলাগুলির ঘটনা ঘটেছে দক্ষিণ-পশ্চিম ব্রিটিশ কলাম্বিয়ার ল্যাংলিতে। পার্শ্ববর্তী ল্যাংলি টাউনশিপেও গুলির খবর পাওয়া গেছে।

পুলিশ জানায়, নিহতদের মধ্যে দুইজনকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয়। এক নারীর অবস্থা আশঙ্কাজনক। আরেক জনের পায়ে গুলি লেগেছে।

ধারণা করা হচ্ছে, কয়েক ঘণ্টা ধরে এ হামলার ঘটনা ঘটেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন ছবিতে দেখা গেছে, পুলিশের গাড়িসহ একাধিক গাড়িতে বুলেটের ছিদ্র আছে।

স্থানীয় বাসিন্দাদের সকাল সাড়ে ৬টার দিকে সেই এলাকাটি এড়িয়ে যাওয়ার জন্য মুঠোফোনের মাধ্যমে সতর্ক করা হয়েছিল। সতর্কবার্তায় সন্দেহভাজন ব্যক্তিকে একজন শ্বেতাঙ্গ পুরুষ হিসেবে বর্ণনা করা হয়েছিল। যার পরনে ছিল বাদামি রঙের পোশাক এবং একটি নীল ও সবুজ রংয়ের টি-শার্ট।

মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায় কানাডায় বন্দুকহামলার ঘটনা কম দেখা যায়। ২০২০ সালে কানাডার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্দুক হামলার ঘটনা ঘটে। নোভা স্কোশিয়া প্রদেশ একজন পুলিশ কর্মকর্তার ছদ্মবেশে এক ব্যক্তি তাদের বাড়িতে গুলি করে এবং আগুন ধরিয়ে দেয়। এতে ২২ জন নিহত হন।

হ্যান্ডগান ক্রয়, আমদানি এবং বিক্রয় সীমাবদ্ধ করে কানাডার ফেডারেল সরকার সম্প্রতি বন্দুক-নিয়ন্ত্রণ আইন সংশোধন করার পরিকল্পনা ঘোষণা করেছে।

Comments