ওকলাহোমায় হাসপাতালে গুলি, বন্দুকধারীসহ নিহত অন্তত ৫

যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের টুলসা এলাকায় একটি হাসপাতাল ভবনে গুলিতে বন্দুকধারীসহ অন্তত ৫ জন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।
ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের টুলসা এলাকায় একটি হাসপাতাল ভবনে গুলিতে বন্দুকধারীসহ অন্তত ৫ জন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

গতকাল বুধবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, হাতে একটি রাইফেল ও একটি হ্যান্ডগান নিয়ে এক ব্যক্তি টুলসায় হাসপাতাল ভবনে নিজেকে গুলি করার আগে ৪ জনকে হত্যা করেছে।

পুলিশের বরাত দিয়ে রয়টার্স আরও জানিয়েছে, হামলাকারীর বয়স ৩৫ থেকে ৪০ বছর হতে পারে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন'র প্রতিবেদনে বলা হয়, গতকাল স্থানীয় সময় বিকেল ৪টা ৫২ মিনিটে সেন্ট ফ্রান্সিস হাসপাতালে চিকিৎসকদের কার্যালয় ভবনে গুলির ঘটনা ঘটে।

গতকাল সন্ধ্যায় সংবাদ সম্মেলনে টুলসা পুলিশ বিভাগের উপপ্রধান এরিক ড্যালগলিশ বলেন, 'ধারণা করা হচ্ছে, বন্দুকধারী নিজেই নিজেকে গুলি করেছে।'

তিনি জানান, ঘটনার প্রায় ৪ মিনিটের মধ্যে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে যায়। তারা ভবনের ভেতরে গুলির শব্দ শুনতে পান। 'ভবনের দ্বিতীয় তলায় গুলি চলছিল,' যোগ করেন তিনি।

তিনি আরও জানান, এ ঘটনায় বেশ কয়েকজন আহত হলেও কোনো পুলিশ সদস্য আহত হননি। আহতদের কারো অবস্থাই আশঙ্কাজনক নয়। তদন্তকারীরা প্রত্যক্ষদর্শীদের জবানবন্দি নিচ্ছেন।

'হামলাকারীর হাতে একটি রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। ধারণা করা হচ্ছে, এই ২টি আগ্নেয়াস্ত্র দিয়েই তিনি গুলি করেছেন,' যোগ করেন ড্যালগলিশ।

টুলসা শহরের মেয়র জি টি বেইনুম এই ঘটনায় দ্রুত ব্যবস্থা নেওয়ায় পুলিশ কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

টুলসা পুলিশ বিভাগের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

গত ২৪ মে টেক্সাস অঙ্গরাজ্যে বন্দুকধারীর গুলিতে ১৯ শিশু শিক্ষার্থী ও ২ শিক্ষক নিহতের পর গতকাল ওকলাহোমায় গুলির ঘটনা ঘটলো।

Comments