ট্রাম্পের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’ চালুর ঘোষণা দিয়েছেন।
ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স ফাইল ফটো

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম 'ট্রুথ সোশ্যাল' চালুর ঘোষণা দিয়েছেন।

আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

ট্রাম্প জানিয়েছেন, টুইটার এবং ফেসবুকের মতো টেক জায়ান্টদের বিরুদ্ধে দাঁড়াবেন তিনি। অথবা যেসব প্ল্যাটফর্ম থেকে তাকে ব্লক করা হয়েছে সেগুলোর বিরুদ্ধে লড়বেন।

একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ এবং একটি বিশেষ অধিগ্রহণ সংস্থার (এসপিএসি) মাধ্যমে গঠিত একটি নতুন সংস্থার মাধ্যমে ট্রুথ সোশ্যাল তৈরি করা হবে।

বিজ্ঞপ্তিতে একটি লিখিত বিবৃতিতে ট্রাম্প বলেছেন, আমরা এমন এক বিশ্বে বাস করছি যেখানে টুইটারে তালেবানদের বড় অংশরে উপস্থিতি আছে। তবুও, আপনার প্রিয় আমেরিকান প্রেসিডেন্টকে ব্লক করা হয়েছে। যা অগ্রণযোগ্য।

সাবেক প্রেসিডেন্টের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ফক্স নিউজকে এক সাক্ষাৎকারে বলেছেন, এত দিন ধরে বিগ টেক জায়ান্টরা রক্ষণশীল কণ্ঠকে দমন করেছে। আজ রাতে আমার বাবা একটি সুনির্দিষ্ট চুক্তি স্বাক্ষর করেছেন। এই চুক্তির মাধ্যমে ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ এবং ট্রুথ সোশ্যাল চালু হবে। যেখানে সবাই তাদের মতামত প্রকাশ করতে পারবেন।

চলতি বছরের ৬ জানুয়ারি টুইটার, ফেসবুক এবং অন্যান্য সামাজিক মাধ্যম মার্কিন ক্যাপিটালে শত শত সমর্থকের দাঙ্গার পর ট্রাম্পকে তাদের সেবা থেকে নিষিদ্ধ করে।

নাম প্রকাশে অনিচ্ছুক ট্রাম্পের এক প্রতিনিধি রয়টার্সকে টিএমটিজির সংবাদ প্রকাশের বিষয়টি নিশ্চিত করেছেন। ট্রাম্পের মুখপাত্র লিজ হ্যারিংটনও একটি অনুলিপি টুইট করেছেন।

Comments