৪৫ কেন্দ্রের ৯টিতে দেখা যায়নি তৈমূরের এজেন্ট

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে কয়েকটি কেন্দ্রে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারের নির্বাচনী প্রতীক হাতির নির্বাচনী এজেন্ট দেখা যায়নি।
সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র। ছবি: মামুনুর রশীদ/স্টার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে কয়েকটি কেন্দ্রে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারের নির্বাচনী প্রতীক হাতির নির্বাচনী এজেন্ট দেখা যায়নি।

আজ রোববার নির্বাচনী এলাকার ৪৫টি কেন্দ্র ঘুরে ৯টিতে হাতির এজেন্ট দেখতে পাননি বলে জানিয়েছেন দ্য ডেইলি স্টারের প্রতিবেদক মোহাম্মদ আল-মাসুম মোল্লা, মাহবুবুর রহমান খান, আসিফুর রহমান ও মামুনুর রশীদ।

আসিফুর রহমান জানান, সিদ্ধিরগঞ্জে আদমজীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজী ফজলুল হক মডেল হাইস্কুল, এমডব্লিউ উচ্চ বিদ্যালয়, সফর আলী ভূঁইয়া উচ্চ বিদ্যালয় ও সফুরা খাতুন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ২ কেন্দ্র এবং সুমিলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে মাত্র দুটি কেন্দ্রে তৈমূর আলম খন্দকারের হাতি প্রতীকের এজেন্ট পাওয়া গেছে। চর সুমিলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, এমডব্লিউ উচ্চ বিদ্যালয় ও আদমজীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হাতির এজেন্ট থাকলেও সবগুলো বুথে ছিল না।

একজন এজেন্ট নাম প্রকাশ না করার শর্তে বলেন, তাদের এজেন্টদের সঙ্গে পোলিং অফিসার ও প্রিসাইডিং অফিসার ভালো ব্যবহার করছেন না।

তবে এখন পর্যন্ত কোনো এজেন্টকে বের করে দেওয়ার মতো অভিযোগ পাওয়া যায়নি।

আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পক্ষের এজেন্ট প্রায় সব কেন্দ্রেই দেখা গেছে। এর বাইরে সবচেয়ে বেশি হাতপাখা প্রতীকের এজেন্টদের উপস্থিতি ছিল।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্ট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, 'শহর ও সিদ্ধিরগঞ্জের ১০-১২টি কেন্দ্র থেকে আমাদের এজেন্টকে বের করে দিয়েছে খবর পেলাম। এ বিষয়ে নির্বাচন কমিশনকে ফোনে জানানো হয়েছে।'

কারা বের করে দিয়েছে জানতে চাইলে তিনি বলেন, 'সরকার দলের লোকজন।'

বন্দর এলাকা থেকে আমাদের প্রতিবেদক মাহবুবুর রহমান খান জানান, বন্দর গার্লস স্কুলে তৈমূর আলম খন্দকারের পোলিং এজেন্টরা একই ভুল সম্বলিত আইডি কার্ড ব্যবহার করছেন। তাদের সবার কার্ডেই প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীর নামের স্থলে লেখা আছে 'আইভি রহমান'।

যদিও একজন পোলিং এজেন্ট দাবি করেন, 'এগুলো ভুলে হয়ে গেছে।'

Comments

The Daily Star  | English
Bangladesh Reference Institute for Chemical Measurements (BRiCM) developed a dengue rapid antigen kit

Diagnose dengue with ease at home

People who suspect that they have dengue may soon breathe a little easier as they will not have to take on the hassle of a hospital visit to confirm or dispel the fear.

11h ago