হাসপাতাল

বগুড়ায় মৃত চিকিৎসককে অন্য হাসপাতালে পদায়ন

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের প্রয়াত সহকারী একজন অধ্যাপককে গতকাল বগুড়া ২৫০ শয্যার মোহাম্মদ আলী করোনা ডেডিকেটেড হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে।
ডা. জীবেশ কুমার প্রামানিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ বছর ৬ জানুয়ারি মারা যান। ছবি: সংগৃহীত

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের প্রয়াত সহকারী একজন অধ্যাপককে গতকাল বগুড়া ২৫০ শয্যার মোহাম্মদ আলী করোনা ডেডিকেটেড হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে।

গতকাল সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব জাকিয়া পারভীনের সই করা এক প্রজ্ঞাপনে মৃত চিকিৎসক জীবেশ কুমার প্রামানিককে মোহাম্মদ আলী হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, কোভিড-১৯ অতিমারী সুষ্ঠুভাবে মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাগণকে তাদের নামের পাশে বর্ণিত কর্মস্থলে সংযুক্তিতে পদায়ন করা হলো।

ওই তালিকায় মৃত সহকারী অধ্যাপক জীবেশ কুমার প্রামানিকের (১১১৫২৪) নামও আছে। তিনি বগুড়া শহীদ জিয়াউর মেডিকেল কলেজের রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা যায়, ডা. জীবেশ কুমার প্রামানিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ বছর ৬ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কেন ও কিভাবে তাকে জীবিত দেখিয়ে অন্য হাসপাতালে সংযুক্ত করার আদেশ দেওয়া হয়েছে সেই বিষয়ে সদুত্তর দিতে পারেননি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বগুড়ার সিভিল সার্জন ডা. গোওসুল আজিম চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, 'বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মোট ৫৪ জন চিকিৎসককে বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে। তাদের মধ্যে ৪৩ জন চিকিৎকসকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে, আট জনকে জয়পুরহাট জেলা হাসপাতালে এবং বাকি তিন জনকে জয়পুরহাট জেলার কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে। এই আদেশ আমরা গতকাল পেয়েছি।'

প্রয়াত সহকারী অধ্যাপক ডা. জীবেশ কুমার প্রামানিকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'জীবেশ সাহেব একজন স্বনামধন্য চিকিৎসক ছিলেন। ৬ মাস আগে তিনি মারা গেছেন। এই ৫৪ জনের মধ্যে তার নামও আছে। স্বাস্থ্য মন্ত্রণালয় কিভাবে এটা করেছেন সেই সদুত্তর আমরা দিতে পারছিনা।'

Comments

The Daily Star  | English

Upazila Polls: AL, BNP struggle to keep a grip on grassroots

The upazila election has exposed how neither of the two major parties, the Awami League and BNP, has full control over the grassroots leaders.

12m ago