টিভি

ঈদের নির্বাচিত অনুষ্ঠান

ঈদকে ঘিরে দেশের প্রতিটি টেলিভিশন চ্যানেল বৈচিত্র্যময় অনুষ্ঠান নির্মাণ করে। সাতদিন বা কোন কোন চ্যানেলে আরও বেশি দিন ব্যাপী প্রচারিত হতে থাকে সেই অনুষ্ঠানমালা। নাটক, টেলিফিল্ম, চলচ্চিত্র, সেলিব্রিটি টক শোসহ নানা অনুষ্ঠান থাকে ঈদ উৎসবকে আকর্ষনীয় করতে। সেসব অনুষ্ঠান থেকে নির্বাচিত কিছু অনুষ্ঠান রইল আপনাদের জন্য। ঈদের আনন্দ বাড়াতে দেখতে পারেন এগুলো।

ঈদকে ঘিরে দেশের প্রতিটি টেলিভিশন চ্যানেল বৈচিত্র্যময় অনুষ্ঠান নির্মাণ করে। সাতদিন বা কোন কোন চ্যানেলে আরও বেশি দিন ব্যাপী প্রচারিত হতে থাকে সেই অনুষ্ঠানমালা। নাটক, টেলিফিল্ম, চলচ্চিত্র, সেলিব্রিটি টক শোসহ নানা অনুষ্ঠান থাকে ঈদ উৎসবকে আকর্ষনীয় করতে। সেসব অনুষ্ঠান থেকে নির্বাচিত কিছু অনুষ্ঠান রইল আপনাদের জন্য। ঈদের আনন্দ বাড়াতে দেখতে পারেন এগুলো।

 

চ্যানেল আই

খেলা হলো খুলনায়

চাঁদরাত থেকে ঈদের সপ্তম দিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে ফরিদুর রেজা সাগরের “ছোটকাকু” সিরিজ “খেলা হলো খুলনায়”। সিরিজটি নির্মাণের পাশাপাশি “ছোটকাকু” চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন। আট পর্বের এ সিরিজটিতে আরও অভিনয় করেছেন অর্ষা, সীমান্ত, তানভীর হোসেন প্রবাল প্রমুখ।

কৃষকের ঈদ আনন্দ

শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ‘কৃষকের ঈদ আনন্দ’ প্রচারিত হবে ঈদের পরদিন বিকেল সাড়ে ৪টায়। প্র্রতিবারের মতো এবারেও বাংলাদেশের দর্শকপ্রিয়তার শীর্ষে থাকা ঈদ অনুষ্ঠান “কৃষকের ঈদ আনন্দ” প্রচারিত হবে চ্যানেল আইয়ের পর্দায়। এবারের অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিণ হলদিয়ায় পদ্মার পাড়ে। এই স্থান নির্ধারণের একটি বিশেষ কারণ রয়েছে। অদূরেই নির্মাণ চলছে গর্বের পদ্মা সেতুর, যা বাংলাদেশের সক্ষমতার এক প্রতীক।

টেলিফিল্ম

ঈদের দিন বেলা ১১টা ৩০ মিনিটে প্রচার হবে “বিগ শট”। রচনা ও পরিচালনা করেছেন আরফান আহমেদ। অভিনয়ে রয়েছেন জাহিদ হাসান, তৌকীর আহমেদ, মাহফুজ আহমেদ, আজাদ আবুল কালাম পাভেল, ফজলুর রহমান বাবু, মামুনুর রশিদ, শহিদুল আলম সাচ্চু, এটিএম শামসুজ্জামান, প্রভা, মৌসুমী হামিদ, স্বাগতা প্রমুখ। 

দ্বিতীয় দিন: ঈদের দ্বিতীয় দিন বেলা ২টা ৩০ মিনিটে রয়েছে টেলিফিল্ম “সোনার বরনী কইন্যা”। সাইদুর রহমান রাসেলের পরিচালনায় এতে অভিনয় করেছেন মেহজাবিন, তওসিফ, ইভানা, কল্যাণ কোরাইয়া, সোহেল খান প্রমুখ।

তৃতীয় দিন: টেলিফিল্ম “বাঘিনী” প্রচার হবে ঈদের তৃতীয় দিন বেলা ২টা ৩০ মিনিটে। আশফাক নিপুনের রচনা ও পরিচালনায় এ টেলিফিল্মে অভিনয় করেছেন মেহজাবিন, ইরফান সাজ্জাদ, নাদের চৌধুরী, ড. এনামুল হক, আজাদ, মিলি, জীবন, মারজুক রাসেল প্রমুখ। একই দিন বিকেল ৪টা ৩০ মিনিটে দেখানো হবে টেলিফিল্ম “সে সময়ে তুমি আমি”। এটি রচনা ও পরিচালনা করেছেন মাবরুর রশিদ বান্নাহ। অভিনয়ে রয়েছেন তাহসান, বিদ্যা সিনহা মিম, সিয়াম নাসির, মুশফিক আর ফারহান, রত্না খান প্রমুখ।

চতুর্থ দিন: “ছক্কা” টেলিফিল্মটি প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন বেলা ২টা ৩০ মিনিটে। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় এ টেলিফিল্মে অভিনয় করেছেন অ্যালেন শুভ্র, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, মিশু সাব্বির, সাফা কবির ও কয়েকজন ক্রিকেটার। একই দিন বিকেল ৪টা ৩০ মিনিটে প্রচার হবে টেলিফিল্ম “বিফলে মূল্য ফেরত”। জাকারিয়া সৌখিনের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। অভিনয়ে রয়েছেন জাহিদ হাসান, নিপুন, আরফান আহমেদ, ডলি জহুর, কচি খন্দকার, ফারুক আহমেদ প্রমুখ।

 

বৈশাখী টেলিভিশন

নাটক “ককটেল ফ্যাক্টরি”

ঈদের আগের দিন প্রচারিত হবে নাটক “ককটেল ফ্যাক্টরি”। অনিমেষ আইচের রচনা ও পরিচালনায়’ নাটকটিতে অভিনয় করেছেন ইরেশ যাকের, মাজনুন মিজান, ফারুক আহমেদ, তমালিকা, লুৎফর রহমান জর্জসহ আরও অনেকে। রাত ৭টা ৩৫ মিনিটে নাটকটি প্রচারিত হবে।

মোশাররফ করিমের স্পেশাল ফাইভ

অভিনেতা মোশাররফ করিম অভিনীত ভিন্ন স্বাদের ৫টি নাটক। পাঁচটি ভিন্ন ভিন্ন চরিত্র নিয়ে দর্শকদের সামনে উপস্থিত হবেন তিনি। ঈদের দিন থাকছে নাটক “বুলির ব্যালকনি”। দয়াল শাহ-এর রচনা ও শামস করিমের পরিচালনায় নাটকটিকে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন শার্লিন ও ঝুনা চৌধুরী। এটি প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে।

ঈদের দ্বিতীয় দিন থাকছে নাটক “চোর ও চুড়ি”। জিয়াউর রহমান জিয়ার রচনা ও পরিচালনায় নাটকটিতে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন জুঁই করিম, রাশেদ মামুন অপুসহ অনেকে। এটি প্রচারিত হবে রাত ৮টা ৪৫ মিনিটে।

ঈদের তৃতীয় দিন থাকছে নাটক “মানুষ-অমানুষ”। কচি খন্দকারের রচনা ও পরিচালনায় নাটকটিতে মোশাররফ করিমের সঙ্গে অভিনয় করেছেন উর্মিলা ও সোহেল খান। এটি প্রচারিত হবে রাত ৮টা ৪৫ মিনিটে।

ধারাবাহিক “ব্রেক ফেল”

ঈদের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে হাস্য-রসে ভরপুর ধারাবাহিক নাটক “ব্রেক ফেল”। টিপু আলমের গল্প ভাবনায় নাটকটি রচনা ও পরিচালনা করেছেন আকাশ রঞ্জন। এতে অভিনয় করেছেন বর্তমান সময়ের একঝাঁক জনপ্রিয় তারকা অভিনেতা-অভিনেত্রী। এছাড়াও রয়েছেন এটিএম শামসুজ্জামান, চিত্রলেখা গুহ, মীর সাব্বির, রওনক হাসান, ফারুক আহমেদ, হাসান মাসুদ, অহনা, আরফান, সিদ্দিক, হোমায়রা হিমু, ম ম মোর্শেদ, মাহমুদুল ইসলাম মিঠু, কচি খন্দকার, নাজিরা মৌ, সাঈদ বাবু, তানিয়া বৃষ্টি, শামীম প্রমুখ।

হারবাল লাভ

বৈশাখীর বিশেষ অনুষ্ঠানমালায় ঈদের ষষ্ঠ দিন থাকছে একক নাটক “হারবাল লাভ”। মানস পালের রচনায় নাটকটি পরিচালনা করেছেন জাহিদুল ইসলাম মিন্টু। নাটকটিতে আরও অভিনয় করেছেন চৈতি, আবিদ রেহান। এটি প্রচারিত হবে ঈদের ষষ্ঠ দিন সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে।

মাছরাঙা

নবীন শিল্পীদের কণ্ঠে সত্য সাহার গান

ঈদ অনুষ্ঠানমালায় মাছরাঙা টেলিভিশনে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১টা থেকে ২টা পর্যন্ত প্রচারিত হবে চিরসবুজ গানের আয়োজন “যে গান বাজে হৃদয় মাঝে”। বাংলাদেশের ছয়জন প্রখ্যাত সুরকারের গান নিয়ে সাজানো হয়েছে এই আয়োজন। গানগুলো পরিবেশন করেছেন এই প্রজন্মের সংগীতশিল্পীরা। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন সংগীতশিল্পী লিজা।

আয়নাবাজি অরিজিনাল সিরিজ

আয়নাবাজি অরিজিনাল সিরিজের নাটকগুলো ঈদের দিন থেকে প্রতিদিন রাত ৮টায় ঈদের চতুর্থ দিন পর্যন্ত প্রচার হবে।

ম্যাড ক্যাফেতে জয়া আহসান

মাছরাঙা টেলিভিশনের ঈদের একটি বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। “ম্যাড ক্যাফে” শিরোনামের এই ফান শোতে অভিনেত্রী কথা বলেছেন ছোটবেলা থেকে গড়ে ওঠা খাদ্যাভ্যাস নিয়ে।

এ ছাড়া দেশ ও দেশের বাইরে খাবার নিয়ে মজার অভিজ্ঞতা শেয়ার করেছেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন তানভীর হোসেন প্রবাল। দেখা যাবে ঈদের তৃতীয় দিন রাত ১০টা ৩০ মিনিটে।

একুশে টেলিভিশন

ধারাবাহিক “মি. সুলতান”

ধারাবাহিক নাটকটি রচনা করেছেন অয়ন চৌধুরী এবং পরিচালনা করেছেন সাখাওয়াৎ মানিক। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, ফারহানা মিলি, আখম হাসান, স্বাগতা, সমাপ্তি, নাজিরা আহমেদ মৌ, পাভেল ইসলামসহ আরো অনেকে। ধারাবাহিক নাটকটি ঈদের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে একুশে টিভিতে প্রচারিত হবে।

ছবিয়াল ঈদ ‘রি-ইউনিয়ন’: সাত দিনে সাতটি নাটক

পবিত্র ঈদুল ফিতরে একুশে টেলিভিশন দর্শকদের জন্য নিয়ে আসছে সাত দিনব্যাপী বর্ণাঢ্য ঈদ আয়োজন। আর এই আয়োজনের সাত দিনে থাকছে সাতটি গল্প নিয়ে সাতটি একক নাটকের সিরিজ বাংলালিংক “ছবিয়াল ঈদ রি-ইউনিয়ন”। জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর তত্ত্বাবধানে ও নির্দেশনায় নাটকের এই সিরিজটি পরিচালনা করেছেন দেশের বর্তমান শীর্ষ পরিচালকরা। আর নাটকগুলোর বিভিন্ন পর্বে অভিনয় করেছেন আমজাদ হোসেন, দিলারা জামান, মাহফুজ আহমেদ, সুমাইয়া শিমু, নুশরাত ইমরোজ তিশা, মিথিলা, সাফা কবির, ফজলুর রহমান বাবু, ইরেশ যাকেরসহ আরো অনেকে। নাটকগুলো হচ্ছে মোস্তফা কামাল রাজের “২৬ দিন মাত্র’’, আদনান আল রাজীবের পরিচালনায় “বিকেল বেলার পাখি”, আশফাক নিপুনের পরিচালনায় “ছেলেটা কিন্তু ভালো ছিল”, হুমায়ুন সাধুর পরিচালনায় “চিকন পিনের চার্জার”, শরাফ আহমেদ জীবনের পরিচালনায় “আবার তোরা সাহেব হ”, রেদোয়ান রনি’র পরিচালনায় “মি. জনি”, ইফতেখার আহমেদ ফাহমী’র পরিচালনায় “নোঙ্গর ফেলি ঘাটে ঘাটে” এবং আশুতোষ সুজনের পরিচালনায় “পুতুলের সংসার”।

সাত পর্বের ধারাবাহিক নাটক “পোস্টমর্টেম”

একুশে টেলিভিশনের সাত দিনব্যাপী বর্ণাঢ্য ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে সাত পর্বের বিশেষ ঈদ ধারাবাহিক নাটক “পোস্টমর্টেম”। হাস্যরসাত্মক ধারাবাহিক নাটকটি রচনা এবং পরিচালনা করেছেন মাসুদ সেজান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, বাঁধন, ডা. এজাজ, মিশু সাব্বির, শামীমা নাজনীনসহ আরো অনেকে। ঈদের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১১টা ২৫ মিনিটে প্রচারিত হবে।

ফোনো লাইভ স্টুডিও কনসার্টে “জলের গান”

ঈদের দিন একুশে টেলিভিশনে প্রচার হবে সরাসরি সংগীতায়োজন “ফোনো লাইভ স্টুডিও কনসার্ট”। বিশেষ এই আয়োজনে সরাসরি সংগীত পরিবেশন করবেন জনপ্রিয় ব্যান্ড দল “জলের গান”। দর্শক-শ্রোতারা তাদের ভালোলাগা-মন্দলাগা এবং গানের অনুরোধ সরাসরি করতে পারবেন শিল্পীকে। আসাদুজ্জামান আসাদ এবং মাসুদুজ্জামান সোহাগের প্রযোজনায় রাত ১২টায় প্রচার হবে অনুষ্ঠানটি।

অপূর্ব-সাবিলার “পাশাপাশি”

দ্বিতীয় দিন বেলা ১১টায় একুশে টেলিভিশনে প্রচার হবে সাগর জাহানের রচনা এবং পরিচালনায় টেলিফিল্ম “পাশাপাশি”। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব, সাবিলা নূর, ঝুনা চৌধুরী, মাসুদ হারুন, রিমু, সিদ্দিকসহ অনেকে।

অপু বিশ্বাসের উপস্থাপনা

ঈদের দ্বিতীয় দিন রাত ৮টায় অনুষ্ঠানটি প্রচারিত হবে অপু বিশ্বাসের উপস্থাপনায় “আমার ছবি, আমার গান”। প্রথমবারের মতো উপস্থাপনায় দেখা যাবে বর্তমান সময়ের আলোচিত নায়িকা অপু বিশ্বাসকে। নিজের অভিনীত চলচ্চিত্র থেকে ১০টি গান নিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। প্রতিটি গানের আগে শ্যুটিং করতে গিয়ে নিজের অভিজ্ঞতা নিজেই বর্ণনা করেছেন অপু বিশ্বাস। রানা সবুজ ও সিফাত তন্ময়ের প্রযোজনায় অনুষ্ঠানটি তৈরি হয়েছে।

ফোনো লাইভ স্টুডিও কনসার্টে ন্যান্সি

ঈদের দ্বিতীয় দিন একুশে টেলিভিশনে প্রচার হবে সরাসরি সংগীতায়োজন “ফোনো লাইভ স্টুডিও কনসার্ট”। বিশেষ এই আয়োজনে আজ সরাসরি সংগীত পরিবেশন করবেন জনপ্রিয় শিল্পী ন্যান্সি। আসাদুজ্জামান আসাদ এবং মাসুদুজ্জামান সোহাগের প্রযোজনায় অনুষ্ঠানটি প্রচারিত হবে রাত ১২টায়।

ফোনো লাইভ স্টুডিও কনসার্টে “শিরোনামহীন”

ঈদের তৃতীয় দিন একুশে টেলিভিশনে প্রচার হবে সরাসরি সংগীতায়োজন “ফোনো লাইভ স্টুডিও কনসার্ট”। বিশেষ এই আয়োজনে সরাসরি সংগীত পরিবেশন করবেন জনপ্রিয় ব্যান্ড দল “শিরোনামহীন”। আসাদুজ্জামান আসাদ এবং মাসুদুজ্জামান সোহাগের প্রযোজনায় রাত ১২টায় প্রচার হবে অনুষ্ঠানটি।

শখ-নিলয়ের “অতিক্রম”

একুশে টেলিভিশনে প্রচার হবে শখ-নিলয় অভিনীত টেলিফিল্ম “অতিক্রম”। শফিকুর রহমান শান্তনুর রচনা এবং কায়সার আহমেদের পরিচালনায় টেলিফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শখ, নিলয়, সোহান, রুনা খান, আখম হাসানসহ আরো অনেকে। ঈদের ষষ্ঠ দিন বেলা ১১টায় প্রচার হবে ঈদের এই বিশেষ টেলিফিল্মটি।

বিটিভি

পরিবর্তন

আনজাম মাসুদের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনায় ঈদের তৃতীয় দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন। অনুষ্ঠানে ফয়সাল রাব্বিকীনের কথায় আরফিন রুমির সুর ও সংগীতে একটি গান গেয়েছেন আরফিন রুমি ও সালমা। মাহমুদ মানজুরের কথায় সুজন আরিফের সুরে আরফিন রুমির সংগীতায়োজনে আরেকটি গান গেয়েছেন এ সময়ের জনপ্রিয় দুই সংগীত শিল্পী কণা, ইমরান এবং জনপ্রিয় সংগীত পরিচালক শওকত আলী ইমন। সময়ের দুই সম্ভাবনাময়ী ও জনপ্রিয় সংগীতশিল্পী ঐশী ও কর্নিয়ার পরিবেশনায় থাকছে বাউল সম্রাট শাহ্ আবদুল করিমের কথা ও সুর করা বহুল শ্রোতাপ্রিয় গান “রঙের দুনিয়া আমি চাই না”। গানটিতে নতুন করে সংগীতায়োজন করেছেন আরফিন রুমি। ঐশী এবং কর্নিয়াও কোনো টেলিভিশন অনুষ্ঠানে একসঙ্গে গান গাইলেন। হজম আলী, শালা-দুলাভাই, মামা ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাজকাটা খাজকাটা’ প্রেমিক-প্রেমিকা মমিন হাতেম, দুই বন্ধু, ইত্যাদি নিয়মিত পর্বের পাশাপাশি সেলফি বিড়ম্বনা, ঘুষ, দুর্নীতি, অসাধু ব্যবসা, ঈদের সালামি কালচার, জাকাত নিয়ে বাড়াবাড়িসহ সমাজের নানা অসঙ্গতি ত্রুটি-বিচ্যুতি নিয়ে রচিত ব্যঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ। শাহরিয়ার মোহাম্মদ হাসান ম্যাগাজিন অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন।

ইত্যাদি

হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় ‘ইত্যাদি’ প্রচার হবে ঈদের পরদিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। এবারের পর্বে অংশ নিয়েছেন বিভিন্ন দেশের ৬০ জন বিদেশি নাগরিক। এদের মধ্যে নৃত্যে ২৫ জন এবং বাকিরা অভিনয়ে। এবারের বিষয় “যৌতুক”। সচেতনতামূলক নাচ রাখা হয়েছে এবারের ঈদ “ইত্যাদি”-তে। নৃত্য জুটি শিবলী মহম্মদ ও শামীম আরা নীপার নাচ। তাঁদের সঙ্গে ছিলেন শতাধিক নৃত্য ও অভিনয়শিল্পী। ট্র্যাকটির সংগীত পরিচালনায় ফরিদ আহমেদ। ঈদের পরদিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচারিত হবে অনুষ্ঠানটি।

 

আরটিভি

“ঘাউরা মজিদ এখন শ্বশুর বাড়ি”

ঈদের প্রথম দিন প্রচারিত হবে “ঘাউরা মজিদ এখন শ্বশুর বাড়ি”। আকাশ রঞ্জনের রচনা ও শামীম জামানের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশররফ করিম, মম, রোবেনা রেজা জুঁই, শামীম জামান প্রমুখ। এটি প্রচারিত হবে ঈদের প্রথম দিন রাত ৮টা ৩৫ মিনিটে।

“প্রিয় রঞ্জনা”

তারিন ও চঞ্চল চৌধুরীকে একসঙ্গে দেখতে পাওয়া যাবে গোলাম সোহরাব দোদুলের রচনা ও নির্দেশনায় নাটক “প্রিয় রঞ্জনা”য়। নাটকটি প্রচার হবে আরটিভিতে ঈদের প্রথম দিন রাত ১১টা ৫ মিনিটে।

এবং নায়ক রাজ

ঈদের প্রথম ও দ্বিতীয় দিন বিকেল ৫টা ৩০ মিনিটে প্রচারিত হবে চিত্রনায়িকা পূর্ণিমার উপস্থাপনায় “এবং নায়ক রাজ”। অনুষ্ঠানে কথা বলেছেন ক্যারিয়ার নিয়ে নানা খোলামেলা আলোচনা। তার সমসাময়িক নায়িকা নিয়ে নানা গসিপ। কবরীর সঙ্গে তার সম্পর্ক নিয়েও নানা বিষয়। কথা বলেছেন পরিবার, স্ত্রী ও সন্তান নিয়ে। অনুষ্ঠানে রাজ্জাককে চমক দিতে উপস্থিত হন ঘনিষ্ঠজন সংগীত ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার।

একান্ত আলাপন

জিৎ ও নুসরাত ফারিয়াকে নিয়ে আরটিভিতে প্রচার হবে বিশেষ নাটক একান্ত আলাপ। একান্তে কথা বলেছিলেন তার ক্যারিয়ারের শুরু থেকে নানা বিষয় নিয়ে। ফারিয়া কথা বলেছেন তার ক্যারিয়ার ও জিৎ-এর সঙ্গে অভিনয় করা নিয়ে নানা প্রসঙ্গ। সুজন আহমেদের প্রযোজনা ও সোনিয়া হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রচার হবে আরটিভিতে ঈদের চতুর্থ ও পঞ্চম দিন বিকেল ৫টা ৩০ মিনিটে।

৭ পর্বের ধারাবাহিক নাটক

প্যারা-৪

আরটিভির ঈদের জনপ্রিয় সিক্যুয়াল নাটক প্যারা-৪ আরিফ রহমানের রচনা ও পরিচালনায় নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম, মারজুক রাসেল, সুমন পাটোয়ারি, তারিক স্বপন, রোবেনা জুঁই প্রমুখ। নাটকটি প্রচার হবে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত বিকেল ৬টায়।

এছাড়াও ৭ টি কালজয়ী উপন্যাসের অনুপ্রেরণায় তৈরি লাক্স নিবেদিত ৭ টি নাটক দেখতে পাবেন ঈদের ৭ দিন রাত ১০ টায়।

 

এটিএন বাংলা

বিশেষ নাটক “কবিরাজ”

এটিএন বাংলায় ঈদের আগের দিন রাত ৭টা ৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক “কবিরাজ”। সাজিন আহমেদ বাবুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন মিলন ভট্টাচার্য্য। অভিনয় করেছেন সাজু খাদেম, আনিকা কবির শখ, শিখা, জামিল, নীলা প্রমুখ।

বিশেষ নাটক “হরেক রকম প্রেম”

এটিএন বাংলায় ঈদের আগের দিন রাত ৮টা ৫০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘হরেক রকম প্রেম’। এসএ হক অলিকের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মীর সাব্বির, ডলি জহুর, নাজিরা মৌ, স্পর্শিয়া, স্মরণ সাহা, স্নিগ্ধা, নুরুজ্জামান লাবু, পলাশ খান, বিপাশা সাহা।

বিশেষ নাটক “ব্লাইন্ডনেস”

এটিএন বাংলায় ঈদের পরদিন রাত ৮টা ৫০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক “ব্লাইন্ডনেস”। শাহ্ মোহাম্মদ নাঈমুল করিমের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, নাদিয়া, সাঈদ বাবু, আলিউল হক রুমী।

৬ পর্বের ধারাবাহিক “নসু ভিলেন”

এটিএন বাংলার ঈদ অনুষ্ঠানমালায় ঈদের দিন থেকে ষষ্ঠ দিন রাত ৭টা ৪০ মিনিটে প্রচারিত হবে ৬ পর্বের ধারাবাহিক ‘নসু ভিলেন’। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, আ খ ম হাসান, আরফান আহমেদ, শখ, তানজিকা, শাহানাজ খুশি, আল মামুন, জামিল প্রমুখ।

শ্রেয়া ঘোষালের “মেলোডি নাইট ইন ঢাকা”

এটিএন বাংলার ঈদুল ফিতরের বিশেষ অনুষ্ঠানমালায় ঈদের পরদিন রাত ১০টা ৪০ মিনিটে প্রচার হবে ভারতীয় কণ্ঠশিল্পী শ্রেয়া ঘোষালের পরিবেশনায় একক সংগীতানুষ্ঠান পরিচালনা করেছেন মুকাদ্দেম বাবু। এতে থাকছে “ভুলভুলাইয়া” ছবির “আমি যে তোমারই”, “দেবদাস” ছবির “ডোলারে ডোলারে” ও “সিলসিলা এ চাহাত”, “শ্বাস মে তেরি”, “নেশা হ্যায়”, “উলাল্লা উলাল্লা”, “অগ্নিপথ” ছবির “চিকনি চামেলি”, “যাব উই মেট”-এর “ইয়ে ইশক হ্যায়”, মানিশ শর্মার ব্যান্ড বাজা বারাত ছবির “আধা ইশক”, “তুহি আজা”, লতা মুখার্জীর গাওয়া “লাগ যা গালে” এবং রবীন্দ্র সংগীত “তোর ডাক শুনে কেউ না আসে”।

৫ পর্বের “স্টার ক্যানভাস”

শোবিজ অঙ্গনের জনপ্রিয় তারকারা অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন। এদের মধ্যে রয়েছেন ফারুক, রোজিনা, চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পরীমণি, অভিনেতা জাহিদ হাসান, সংগীত শিল্পী বাদশা বুলবুল ও ডলি সায়ন্তনী। রুমানা মালিক মুনমুনের উপস্থাপনা ও সেলিম দৌলা খানের পরিচালনায় “স্টার ক্যানভাস” অনুষ্ঠানটি এটিএন বাংলায় প্রচারিত হবে ঈদের দ্বিতীয় দিন থেকে ষষ্ঠ দিন দুপুর ২টা ৩০ মিনিটে।

“রিদম অব মিউজিক”

কুমার বিশ্বজিৎ থাকবেন ঈদে নতুন আয়োজন “রিদম অব মিউজিক” শিরোনামে অনুষ্ঠানে। চমক জাগানিয়া এই অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন দেশের আরেক শিল্পী বাপ্পা মজুমদার। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন রুমানা আফরোজ। কুমার বিশ্বজিতের ৭টি গান নিয়ে সাজানো হয়েছে ঈদের বিশেষ মিউজিক্যাল শো “রিদম অব কুমার বিশ্বজিৎ”। অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের তৃতীয় দিন রাত ১০টা ৪০ মিনিটে।

Comments