‘মানুষের ভালোবাসার চেয়ে বড় কিছু নেই’

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র অঙ্গণে আলো ছড়িয়েছেন এই অভিনেত্রী। তিন দশকের বেশি সময় ধরে শিল্পচর্চা করে চলেছেন। নাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবেও প্রশংসিত হয়েছেন। চিত্রশিল্পী হিসেবেও পরিচিত কম নয় তাঁর। তিনি বিপাশা হায়াত। আজ তাঁর জন্মদিন।
Bipasha
অভিনেত্রী বিশাশা হয়াত। ছবি: শাহরিয়ার কবির হিমেল

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র অঙ্গণে আলো ছড়িয়েছেন এই অভিনেত্রী। তিন দশকের বেশি সময় ধরে শিল্পচর্চা করে চলেছেন। নাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবেও প্রশংসিত হয়েছেন। চিত্রশিল্পী হিসেবেও পরিচিত কম নয় তাঁর। তিনি বিপাশা হায়াত। আজ তাঁর জন্মদিন। দ্য ডেইলি স্টার অনলইনের পক্ষ থেকে বিপাশা হায়াতকে জন্মদিনের শুভেচ্ছা।

জন্মদিনে দ্য ডেইল স্টার অনলাইনকে বিপাশা হায়াত বলেন, “প্রতিটি রাত-দিন যেমন করে কাটাই, আজও ঠিক সেভাবেই কাটাচ্ছি। আসলে কর্মব্যস্ততার মধ্য দিয়ে সুন্দরভাবে প্রতিটি দিন কাটাতে ইচ্ছা করে।”

তিনি জানান, “আজ থাইল্যান্ডে যাচ্ছি। সেখানকার অ্যাম্বাসির আমন্ত্রণে। আমার এবং আরও কয়েকজন শিল্পীর ছবি নিয়ে একটি প্রদর্শনী হবে সেখানে। আমি চাই মানুষ আমাকে ভালোবাসুক। তাঁদের ভালোবাসার চেয়ে বড় আর কিছু নেই।”

বিপাশার জন্ম মুক্তিযুদ্ধের বছর ১৯৭১ সালের ২৩ মার্চ। তাঁর বাবা বরেণ্য অভিনেতা আবুল হায়াত। ছোট বোন নাতাশা হায়াতও অভিনয় করে প্রশংসিত হয়েছেন।

বিপাশা বিয়ে করেন গুণী শিল্পী তৌকীর আহমেদকে। তাঁদের দাম্পত্য জীবন রঙিন করে রেখেছে দুই সন্তান। নব্বই দশকে বিপাশা হায়াত নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু হয়।

নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে অনেক চরিত্রকেই তিনি জীবন্ত করে তুলেছেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি হুমায়ূন আহমেদের ‘আগুনের পরশমনি’ ছবিতে অভিনয় করে। এছাড়াও, মুক্তিযুদ্ধভিত্তিক ‘জয়যাত্রা’ ছবিতেও অভিনয় করেন তিনি। এটি পরিচালনা করেন তৌকীর আহমেদ।

Comments

The Daily Star  | English
Bridges Minister Obaidul Quader

Motorcycles, easy bikes major causes of accidents: Quader

Road Transport and Bridges Minister Obaidul Quader today said motorcycles and easy bikes are causing the highest number of road accidents across the country

2h ago