হুমায়ূন আহমেদের নীলু চরিত্রে সারিকা

এবার হুমায়ূন আহমেদের ‘কারিগর’ নামের একটি নাটকে দেখা যাবে সারিকাকে। আগে নাটকটি নির্মাণ করেছিলেন হুমায়ূন আহমেদ।
Sharika
অভিনেত্রী সারিকা। ছবি: দ্য ডেইলি স্টার

এবার হুমায়ূন আহমেদের ‘কারিগর’ নামের একটি নাটকে দেখা যাবে সারিকাকে। আগে নাটকটি নির্মাণ করেছিলেন হুমায়ূন আহমেদ।

নাটকটি পুনর্নির্মাণ করছেন মেহের আফরোজ শাওন।

নাটকটিতে নীলু চরিত্রে অভিনয় করবেন সারিকা। তাঁর বিপরীতে জহির চরিত্রে দেখা যাবে নবাগত পুষনকে। নাটকটি চ্যানেল আই-এ প্রচারিত  হবে পহেলা বৈশাখে।

সারিকা দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “আমার জীবনের সেরা প্রাপ্তি স্যারের নাটকে অভিনয় করতে পেরেছি। আসলে এটা বোঝানোর কোন ভাষা নেই। নাটকটি সবার ভালো লাগবে আশা করছি।”

নাটকটির গল্পে দেখা যাবে জহির কারিগর কাঠ দিয়ে মনের মাধুরী মিশিয়ে তৈরি করে সাপ, ব্যাঙ এবং আরও নানান জিনিস। সহজ-সরল কারিগরের বাড়িঘর দখল করে নিচ্ছে ভূমিদস্যু মতি মাস্টার। কিন্তু তাতে কোনো আপত্তি নেই জহিরের।

জঙ্গলে গিয়ে ঘর বাঁধেন তিনি। তাঁর জন্য মামার বাড়ি থেকে ভাত চুরি করে নিয়ে যায় মতি মাস্টারের ভাগ্নি নীলু। নীলু জহিরকে ভালোবাসে। জহির নীলুকে ভালোবাসলেও অভাবের কারণে তা স্বীকার করে না। নীলুর বিয়ে দিয়ে মতি মাস্টার আপদ বিদায় করতে চায়। যদিও নীলুর বাবার রেখে যাওয়া সম্পত্তি ভোগ-দখল করেই সে এখন বিত্তবান। শেষ পর্যন্ত বিয়ে করতে আসা বয়স্ক বরের সহায়তায় নীলুর সঙ্গে বিয়ে হয় জহিরের।

Comments

The Daily Star  | English

Three lakh stranded as flash flood hits 4 upazilas of Sylhet

Around three lakh people in four upazilas of Sylhet remain stranded by a flash flood triggered by heavy rain in the bordering areas and India's Meghalaya

35m ago