প্রধানমন্ত্রীর কাছে ওমর সানীর খোলা চিঠি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি দিয়েছেন অভিনেতা ওমর সানী। চিঠিতে তিনি দক্ষিণ এশীয় আঞ্চলিক মুক্তবাণিজ্য চুক্তি “সাফটা” বাতিলের দাবি জানিয়েছেন।
omar sani
অভিনেতা ওমর সানী। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি দিয়েছেন অভিনেতা ওমর সানী। চিঠিতে তিনি দক্ষিণ এশীয় আঞ্চলিক মুক্তবাণিজ্য চুক্তি “সাফটা” বাতিলের দাবি জানিয়েছেন।

গত ৫ জুলাই রাত ১১টার দিকে ফেসবুক পোস্ট করা এই খোলা চিঠিতে “দোলা”-খ্যাত অভিনেতা সানী জানান, দেশের চলচ্চিত্র শিল্পকে বাঁচানোর জন্যেই তাঁর এমন দাবি।

চিঠিতে তিনি লিখেন, “আমি আপনার কাছে সাফটা চুক্তির কথা বলছি। সার্ক দেশের নিয়ম অনুযায়ী এক দেশের ছবি আরেক দেশে চলবে এই আইন হয়েছে। আমাদের চলচ্চিত্রের সময়টা বর্তমানে খুব খারাপ। তাই আপনার কাছে সবিনয় অনুরোধ জানাচ্ছি সাফটা চুক্তি বাতিলের।”

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) এর সৃষ্টির কথা উল্লেখ করে সানী আরও লিখেন, “আপনিতো জাতির জনক বঙ্গবন্ধুর সন্তান। আমরা খুব ভালোভাবেই জানি আপনিও আপনার বাবার মতো চলচ্চিত্রকে ভালোবাসেন। তাই আমরা চাই আপনার ভালোবাসা ও হাতের ছোঁয়া পেয়ে চলচ্চিত্র হয়ে যাক আবার গোল্ডেন পিরিয়ড।”

ভারতের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্র প্রসঙ্গে এই অভিনেতার অভিমত, “যৌথ ছবি হোক আমরাও চাই, কিন্তু সবকিছু যেন হয় সমান সমান।”

দেশের হলের অবস্থা ও পরিবেশের উন্নয়নের কথাও উল্লেখ করা হয়েছে চিঠিটিতে। এছাড়াও, এফডিসিতে সার্ভার থেকে শুরু করে অন্যান্য সমস্যা সমাধান করার অনুরোধও তিনি রেখেছেন প্রধানমন্ত্রীর কাছে।

 

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago