কেন মৃত্যুর ভুয়া খবর, জানালেন পুনম

শনিবার এক ভিডিওতে পুনম জানান, তিনি নিজেই মৃত্যুর ভুয়া খবর ছড়িয়েছিলেন।
পুনম পান্ডে। ছবি: সংগৃহীত

জরায়ুমুখ ক্যানসারে আক্রান্ত হয়ে মাত্র ৩২ বছর বয়সে মারা গেছেন বলিউড অভিনেত্রী পুনম পান্ডে—গতকাল সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের পর এই খবর গণমাধ্যমেও ছড়িয়ে পড়ে।

তবে ২৪ ঘণ্টা পার না হতেই জানা গেল, খবরটি সত্য নয়। পুনম পান্ডে বেঁচে আছেন।

আজ শনিবার এক ভিডিওতে পুনম জানান, তিনি নিজেই মৃত্যুর ভুয়া খবর ছড়িয়েছিলেন।

আজ শনিবার এক ভিডিওতে পুনম জানান, তিনি নিজেই মৃত্যুর ভুয়া খবর ছড়িয়েছিলেন। ছবি: ইনস্টাগ্রাম থেকে

তিনি বলেন, 'আমার জন্য যে অসুবিধা হয়েছে, যারা আমার জন্য কষ্ট পেয়েছে তাদের কাছে আমি ক্ষমা চাইছি। কিন্তু আমার উদ্দেশ্য ছিল সবাইকে চমকে দেওয়া, কারণ আমরা সার্ভিক্যাল ক্যানসার নিয়ে সচেতন নই। সেই কারণেই আমি মৃত্যুর মিথ্যা নাটক করেছি। জানি হয়ত বিষয়টা বাড়াবাড়ি, কিন্তু এর জন্য হঠাৎ করে সবাই জরায়ু-মুখ ক্যানসার নিয়ে কথা বলছে।' 

তিনি আরও বলেন, 'এই রোগটা নিঃশব্দে বহু প্রাণ কাড়ছে। সার্ভিক্যাল ক্যানসার নিয়ে আলোচনা প্রয়োজন। আমি গর্বিত আমার মৃত্যুর ভুয়া খবর সেটা করে দেখিয়েছে। যারা আমাকে প্রশ্ন করতে চান, আমি উত্তর দেব হটারফ্লাই-তে লাইভে এসে।'

হিন্দুস্তান টাইমস জানায়, আগামীকাল ৪ ফেব্রুয়ারি, বিশ্ব ক্যানসার দিবস। এর ঠিক দু-দিন আগেই পুনমের সার্ভিক্যাল ক্যানসারে আচমকা মৃত্যুর খবরে অনেকেই মনে করেছিলেন হয়ত এটা কোনো প্রচার কৌশল। 

নিজের মৃত্যু নিয়ে মিথ্যা খবর ছড়ানোর ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে পুনমকে নিয়ে সমালোচনা চলছে। কেউ কেউ বলেছেন, ক্যানসার রোগী ও তাদের পরিবারের আবেগ নিয়ে পুনম মজা করেছেন।

গতকাল শুক্রবার পুনম পান্ডে মৃত্যুর খবর প্রথম প্রকাশ্যে আসে তার ইনস্টাগ্রাম পোস্ট থেকে। জানানো হয় জরায়ু মুখ ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

২০১৩ সালে 'নাশা' দিয়ে বলিউডে পুনমের অভিষেক হয়েছিল। নিজের ১০ বছরের কর্মজীবনে বারবার বিতর্কে জড়িয়েছেন তিনি। তবে সব বিতর্ককে ছাপিয়ে গেল মৃত্যুর এই মিথ্যে নাটক।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago