ইসরায়েলি গণহত্যার বিরুদ্ধে সোচ্চার তারকারা, সোশ্যাল মিডিয়ায় বলিউড বয়কটের ডাক

এই মুহূর্তে সামাজিক যোগাযোগমাধ্যমের ট্রেন্ডিংয়ের রয়েছে ‘অল আইজ অন রাফা’।
ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের গাজার রাফায় শরণার্থী ক্যাম্পে ইসরায়েলি হত্যাযজ্ঞের ঘটনায় বিশ্বব্যাপী নিন্দার ঝড় বইছে। এই মুহূর্তে সামাজিক যোগাযোগমাধ্যমের ট্রেন্ডিংয়ের রয়েছে 'অল আইজ অন রাফা'।

ইসরায়েলের গণহত্যার বিরুদ্ধে এই হ্যাশট্যাগ ব্যবহার করে সোচ্চার হয়েছে কোটি মানুষ, সংহতি জানিয়েছেন বহু আন্তর্জাতিক তারকাও।

বলিউডের প্রভাবশালী তারকাদের অনেকেই এই হ্যাশট্যাগ ব্যবহার করে গণহত্যা, শিশুহত্যা ও যুদ্ধের বিরুদ্ধে নিজেদের অবস্থান তুলে ধরেছেন। এর মধ্যে রয়েছেন প্রিয়াংকা চোপড়া, আলিয়া ভাট, কারিনা কাপুর, বরুণ ধাওয়ান, মাধুরী দীক্ষিত, তৃপ্তি দিমরি, সোনম কাপুর, কঙ্কনা সেন শর্মা, ইলিয়ানা ডি'ক্রুজ, আয়েশা টাকিয়া, নোরা ফাতেহি, ফাতিমা সানা শেখ, সামান্থা প্রভু, দিয়া মির্জা ও স্বরা ভাস্কর।

এছাড়া 'জওয়ান' সিনেমার পরিচালক অ্যাটলি, সাবেক টেনিস খেলোয়াড় সানিয়া মির্জা, কৌতুক অভিনেতা বীর দাস, সংগীতশিল্পী শিল্পা রাওসহ আরও অনেকেই তাদের ইনস্টাগ্রাম স্টোরিতে 'অল আইজ অন রাফাহ' লেখা ভাইরাল ছবিটি শেয়ার করেছেন।

এদিকে বলিউড তারকাদের এই অবস্থানের বিরুদ্ধে 'বয়কট বলিউড' লেখা একটি হ্যাশট্যাগও সামাজিক যোগাযোগমাধ্যমের ট্রেন্ডিংয়ে এসেছে। এই হ্যাশট্যাগ দিয়ে ব্যবহারকারীরা লিখছেন, 'হামাস যখন আক্রমণ করেছিল তখন কোথায় ছিল এই বলিউড তারকারা?'

তবে প্যালেস্টাইনের পক্ষে সমর্থনের তুলনায় এই হ্যাশট্যাগের ব্যবহার খুবই কম।

Comments