২০২৩: জয়া-বাঁধনের বলিউড অভিষেক, দেশে একইদিনে হিন্দি সিনেমার মুক্তির বছর

গত ৮ ডিসেম্বর বলিউডে অভিষেক হয় নন্দিত অভিনেত্রী জয়া আহসানের। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে মুক্তি পেয়েছে অনিরুদ্ধ রায় চৌধুরী পরিচালিত ‘কড়ক সিং’ সিনেমাটি।

২০২৩ সালে বলিউডে যাত্রা শুরু করেছেন বাংলাদেশের খ্যাতিমান অভিনেতা জয়া আহসান ও আজমেরী হক বাঁধন।

গত ৮ ডিসেম্বর বলিউডে অভিষেক হয় নন্দিত অভিনেত্রী জয়া আহসানের। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে মুক্তি পেয়েছে অনিরুদ্ধ রায় চৌধুরী পরিচালিত 'কড়ক সিং' সিনেমাটি।

এই সিনেমায় 'নয়না' চরিত্রে অভিনয় করে আলোচিত হয়েছেন। এই সিনেমায় অভিনয়ের জন্য ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের সালতামামিতে জয়া আহসান শীর্ষে ছিলেন। এছাড়া ভারতের বেশিরভাগ প্রভাবশালী সংবাদমাধ্যম জয়ার অভিনয়ের প্রশংসা করেছেন।

অন্যদিকে বাংলাদেশের আজমেরী হক বাঁধন অভিনীত 'খুফিয়া' মুক্তি পেয়েছে এ বছর। এটি বলিউডে বাঁধনের প্রথম ওয়েবফিল্ম। গত ৫ অক্টোবর নেটফ্লিক্সে এটি মুক্তি পায়। খ্যাতিমান নির্মাতা বিশাল ভরদ্বাজ নির্মিত ওয়েব সিনেমায় বাঁধনের সঙ্গে ছিলেন বলিউডের টাবু। এই ওয়েব সিনেমায় বাঁধনের অভিনয় প্রশংসিত হয়েছে। ভারতের প্রভাবশালী পত্রিকায় বাঁধনের অভিনয় নিয়ে বিস্তর লেখালেখি হয়েছে।

হিন্দি সিনেমার বাংলাদেশে মুক্তি

২০২৩ সালে সাফটা চুক্তির আওতায় বেশ অনেকগুলো হিন্দি সিনেমা বাংলাদেশে মুক্তি পেয়েছে। এরমধ্যে রয়েছে 'পাঠান', 'কিসি কা ভাই কিসি কা জান', 'জওয়ান', 'অ্যানিম্যাল' 'ডানকি'। গত ৭ সেপ্টেম্বর সারাবিশ্বের সঙ্গে বাংলাদেশেও একই দিনে মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত 'জওয়ান'। বছর শেষে ২১ ডিসেম্বর সারাবিশ্বের সঙ্গে একইদিনে মুক্তি শাহরুখ খান অভিনীত 'ডানকি' মুক্তি পেয়েছে। 

 

Comments

The Daily Star  | English

93pc jobs on merit, 7pc from quotas

Govt issues circular; some quota reform organisers reject it

2h ago