করোনা সন্দেহে শাহজালাল থেকে ৪ চীনা নাগরিক আইসোলশনে

শাহজালাল বিমানবন্দরে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৪ চীনা নাগরিকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চীনের কুনমিং থেকে সোমবার বিকেলে তারা বিমানবন্দরে আসেন।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ফটো

শাহজালাল বিমানবন্দরে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৪ চীনা নাগরিকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চীনের কুনমিং থেকে সোমবার বিকেলে তারা বিমানবন্দরে আসেন।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, ওই ৪ জনের সঙ্গে আরটি-পিসিআর পরীক্ষায় করোনা নেগেটিভ সনদ ছিল। কিন্তু র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

করোনাভাইরাস নিশ্চিত হতে আরটি-পিসিআর পরীক্ষার জন্য তাদের মহাখালীতে ডিএনসিসির করোনা ডেডিকেটেড হাসপাতালে পাঠানো হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করে শাহজালালের স্বাস্থ্য কর্মকর্তা শাহরিয়ার সাজ্জাত দ্য ডেইলি স্টারকে বলেন, 'একই ফ্লাইটের অন্য যাত্রীদের মতো তাদেরও কোনো উপসর্গ ছিল না। আমরা র‍্যান্ডমলি পরীক্ষা করেছি এবং ৪ জনের কোভিড পজিটিভ পেয়েছি।'

তিনি আরও বলেন, 'তবে এ পরীক্ষার ফল ভুলও হতে পারে। তাদের আরও পরীক্ষার জন্য মহাখালীতে ডিএনসিসির করোনা হাসপাতালে পাঠানো হয়েছে।'

সম্প্রতি চীন, ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ব্রাজিল ও জার্মানিতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এসব দেশ থেকে আগত যাত্রীদের কঠোর স্ক্রিনিং নিশ্চিত করতে দেশের সব বন্দর কর্তৃপক্ষকে নোটিশ দিয়েছে সরকার।

এছাড়া, শনিবার স্বাস্থ্য অধিদপ্তর জনগণকে করোনা টিকার বুস্টার ডোজ নেওয়ার পাশাপাশি এবং জনাকীর্ণ স্থানে মাস্ক পরাসহ সতর্ক থাকার আহ্বান জানিয়েছে।

স্বাস্থ্য কর্মকর্তা শাহরিয়ার সাজ্জাত আরও বলেন, 'চীন থেকে আসা চার যাত্রীর উপসর্গ ছিল না। আরটি-পিসিআর পরীক্ষায় যদি তাদের করোনা শনাক্ত হয়, তবে স্বাস্থ্য প্রোটোকলে আরও পরিবর্তন আসতে পারে।'

Comments