রংপুরে ২ বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৯

রংপুরের তারাগঞ্জ উপজেলায় যাত্রীবাহী ২ বাসের মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা রেড়ে ৮ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক যাত্রী।
সংঘর্ষের পর দুমড়েমুচড়ে যাওয়া একটি বাস থেকে আহতদের বের করে আনছেন উদ্ধারকারীরা। ছবি: সংগৃহীত

রংপুরের তারাগঞ্জ উপজেলায় যাত্রীবাহী ২ বাসের মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা রেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক যাত্রী।

আজ সোমবার ভোররাত সাড়ে ১২টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জে খারুভাজ সেতুর কাছে এই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ৫ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩ জন মারা যান।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. ফরহাদুজ্জামান দ্য ডেইলি স্টারকে জানান, ভোররাত ৩টার দিকে চিকিৎসাধীন ২ জন এবং ভোর ও সকালের দিকে ২ জনের মৃত্যু হয়।

তিনি আরও জানান, আহতদের মধ্যে আরও ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

এখন পর্যন্ত নিহত ৬ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন জোয়ানা পরিবহনের চালকের সহকারী রংপুরের তারাগঞ্জের ঝাকুয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেন (৩৫) ও সয়ার কাজীপাড়া গ্রামের পল্লিচিকিৎসক আনিছুর রহমান (৪৮), ইসলাম পরিবহনের চালকের সহকারী লক্ষ্মীপুরের রায়পুরের নয়ন ইসলাম (২৬), নীলফামারীর সৈয়দপুরের কুন্দল পূর্বপাড়া গ্রামের মহসিন হোসেন সাগর (৪২) ও কামারপুকুর এলাকার জুয়েল হোসেন (২৭) এবং গাইবান্ধার উত্তর কিদারী এলাকার সাদেক আলী (৫৬)।

স্থানীয়রা ডেইলি স্টারকে জানিয়েছেন, তুমুল বৃষ্টির মধ্যে ভোররাত সোয়া ১২টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের শলেয়াশাহ খারুভাজ সেতুর কাছে যাত্রীবাহী জোয়ানা পরিবহনের সঙ্গে ইসলাম পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

দুর্ঘটনার সংবাদ পেয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা বৃষ্টিতে ভিজে উদ্ধার কাজ পরিচালনা করেন।

তারাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মোর্শেদ ডেইলি স্টারকে বলেন, 'নিহতদের নাম-পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। আহতদের মধ্যে অন্তত ৫০ জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।'

এদিকে রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের দাফনের জন্য পরিবারপ্রতি ২০ হাজার টাকা ও আহতদের চিকিৎসার খরচ বহনের ঘোষণা দেওয়া হয়েছে।

 

 

 

 

Comments