দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

পঞ্চগড়ে নৌকাডুবি: আরও ২৬ মরদেহ উদ্ধার, মৃত্যু বেড়ে ৫০, নিখোঁজ অন্তত ৩০

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আজ আরও ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ৪৪ জনের মরদেহ উদ্ধার করা হলো। এখনও নিখোঁজ আছেন অন্তত ৩৪ জন। 
পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় উদ্ধার কার্যক্রম চালাচ্ছে ফায়ার সার্ভিস। ছবি: সংগৃহীত

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আজ আরও ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ৫০ জনের মরদেহ উদ্ধার করা হলো। এখনও নিখোঁজ আছেন অন্তত ৩০ জন। 

গতকাল রোববার দুপুর দেড়টার দিকে উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাটে এ ঘটনা ঘটে।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, গতকাল ২৪ জনের এবং আজ আরও ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় জানান, শতাধিক যাত্রী নিয়ে ইঞ্জিনচালিত নৌকাটি বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের উদ্দেশে যাচ্ছিল।

উদ্ধার কার্যক্রমের কন্ট্রোল রুমের প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় দ্য ডেইলি স্টারকে বলেন, 'গতকাল ২৪ জনের মরদেহ উদ্ধারের পর নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের তথ্য অনুযায়ী ৬৫ জনের একটি তালিকা করা হয়েছিল। সেখানে একাধিকবার এসেছে এমন নামও রয়েছে। আজ ২৬ জনের মরদেহ উদ্ধারের পর নিখোঁজ রয়েছেন আরও অন্তত ৩০ জন।'

আজ উদ্ধার করা হয়েছে ব্রজেন্দ্র নাথ (৫৫), ঝর্ণা বালা (৫০), দীপ বাবু (১০), সুচিত্রা রানী (২২), কবিতা রানী  (৫০), বেজ্যেবালা (৫০) ও দিপশিখা রানীসহ (১০) ২৬ জনের মরদেহ।

এ ঘটনায় গতকাল উদ্ধার করা হয় দীপংকর (৩), প্রিয়ন্ত (২.৫), শ্রেয়সী (৩), তনুশ্রী (৫), প্রিয়ন্তী (৫), উশশী (৩), শ্যামলী (১৪), লক্ষী রানী (২৫), শোভা রানী (২৭), খুকি রানি (৩৫), প্রমিলা রানি (৫৫), তারা রানি (২০), শোনেকা রানী (৬০), ফাল্গুনি রানি (৫৫), প্রমিলা (৭০), ধনোবালা (৪৭), সুমিত্রা রানী (৫৭), সফলতা রানী (৪০), শ্যামলী বালা (৩৬), অমল চন্দ্র (৩৫), বিলাস চন্দ্র (৫০), হাসান আলীসহ (৭০)  ২৪ জনের মরদেহ। ৪০ ও ৩ বছর বয়সী ২ জনের মরদেহ তাৎক্ষণিকভাবে শনাক্ত করা যায়নি।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম গতকাল দ্য ডেইলি স্টারকে জানিয়েছিলেন, এ ঘটনায় অন্তত ৭০-৮০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

উদ্ধার কার্যক্রম পরিচালনায় রাজশাহী ও রংপুর থেকে ২টি ডুবুরি দল ঘটনাস্থলে রয়েছে। তারা ঘটনাস্থল থেকে ৫ কিলোমিটার পর্যন্ত এলাকায় তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

Comments