নরসিংদীতে নিখোঁজ ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

নরসিংদীর আলোকবালী ইউনিয়নের চর আফজালে পিকনিকে গিয়ে নিখোঁজ ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।
মিরপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

নরসিংদীর আলোকবালী ইউনিয়নের চর আফজালে পিকনিকে গিয়ে নিখোঁজ ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল মরদেহ উদ্ধার করেছে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া।

তিনি জানান, গতকাল শুক্রবার দুপুর ২টায় নিখোঁজ মো. গালিব মিয়া (১৫) ও আজ সকাল ১১টায় অপর শিক্ষার্থী সহিদুল ইসলাম মাহফুজের (১৭) মরদেহ আলোকবালী ইউনিয়নের ববকশালীপুরের মেঘনা নদী থেকে উদ্ধার করা হয়। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে উদ্ধারকৃত মরদেহ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ওই ২ জনই নরসিংদী সদর উপজেলার ঘোড়াদিয়া মুহম্মদীয়া ইন্টারন্যাশনাল তাহফুজুল কুরআন মাদ্রাসার শিক্ষার্থী।

গালিব পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার দড়িপাড়া গ্রামের পত্রিকার এজেন্ট আজিজুল হকের ছেলে। আর সহিদুল রায়পুরা উপজেলার বড়ইতলা গ্রামের হারুন মিয়ার ছেলে।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, বার্ষিক পিকনিকের অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল ১০টায় মাদ্রাসাশিক্ষকসহ ৩২ জন ইঞ্জিনচালিত নৌকায় করে আলোকবালী ইউনিয়নের চর আফজালে যায়। পরে বিকেলে তারা ফুটবল খেলা শেষে ৫টার দিকে মেঘনা নদীতে গোসল করতে নামলে শিক্ষকসহ বাকি ৩০ জনকে খুঁজে পাওয়া গেলেও অনেক খোঁজাখুঁজির পরও ২ শিক্ষার্থীকে পাওয়া যায়নি।

ওসি আবুল কাশেম ভূঁইয়া বলেন, 'পুলিশ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বিত প্রচেষ্টায় তাদের মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে।'

Comments

The Daily Star  | English

No fire safety measures despite building owners being notified thrice: fire service DG

There were no fire safety measures at the building on Bailey Road where a devastating fire last night left at least 46 people dead, Fire Service and Civil Defence Director General Brig Gen Md Main Uddin said today

56m ago