স্কুলে নির্মাণাধীন ভবন থেকে রড পড়ে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী নিহত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণাধীন একটি ভবন থেকে রড পড়ে দ্বিতীয় শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।
সুনামগঞ্জ
স্টার অনলাইন গ্রাফিক্স

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণাধীন একটি ভবন থেকে রড পড়ে দ্বিতীয় শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

নিহত উষা মনি (৮) উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে।

আজ রোববার সকালে এ ঘটনা ঘটে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন বলেন, 'স্কুলে নির্মাণকাজ চলছিল যেখানে শ্রমিকরা ভবনের ওপরে রড তুলছিল। শিক্ষার্থী শ্রেণিকক্ষের বাইরে এলে রড তার মাথায় পড়ে এবং গুরুতর আহত হয়। হাসপাতালে নেয়ার পথেই মারা যায় শিশুটি।'

তিনি বলেন, 'স্কুলভবনের নির্মাণকাজে কোনো নিরাপত্তাব্যবস্থা না থাকায় এই দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় এখনো শিশুটির পরিবার বা স্কুল কর্তপক্ষ কোনো অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ আবুল খায়েরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'ভবনটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নির্মাণ করছিল। আমরা বিষয়টি জেনেছি এবং সার্বিক বিষয়ে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।'

Comments

The Daily Star  | English
IMF calls for smaller budget

IMF suggests raising power, gas and fertiliser prices

The International Monetary Fund yesterday recommended reducing government subsidies by hiking prices of power, gas and fertiliser, and spending the saved money on society safety net programmes.

17h ago