দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

সড়ক দুর্ঘটনায় ৩ জেলায় নিহত ৫

সাতক্ষীরা, ময়মনসিংহ ও ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন।
সাতক্ষীরা শহর থেকে ৫ কিলোমিটার দূরে বাইপাস সড়কের দেবনগর এলাকায় ট্রাক চাপায় ২ ইটভাটা শ্রমিক নিহত হয়েছেন। ছবি: সংগৃহীত

সাতক্ষীরা, ময়মনসিংহ ও ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার দুপুর ২টা ৩০ মিনিটের দিকে সাতক্ষীরা শহর থেকে ৫ কিলোমিটার দূরে বাইপাস সড়কের দেবনগর এলাকায় ট্রাক চাপায় ২ ইটভাটা শ্রমিক নিহত হয়েছেন।

নিহতরা হলেন- সাতক্ষীরা সদর উপজেলার লবাস ইউপির নলকুড়া গ্রামের মো. ফয়সাল(২৬) ও মথুরাপুর গ্রামের মো. সজীব (১৫)।   

প্রত্যক্ষদর্শীরা জানান, ইটভাটার শ্রমিক ফয়সাল কাজ শেষে ভ্যান চালিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় লাবসার দিক থেকে বিনেরপোতা অভিমুখে আসা দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাইপাস সড়কের পাশে উল্টে যায়। ঘটনাস্থলেই ফয়সাল নিহত হয়।

এসময় ট্রাকটি আরও একজন সাইকেলআরোহী সজিবকে ধাক্কা দিলে তিনিও আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।। 

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ মো. ফখরুল আলম খান বলেন, 'ট্রাকচালক কৌশলে পালিয়ে গেছেন। ট্রাকটি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।'

এদিকে ময়মনসিংহের তারাকান্দায় ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে চালকসহ ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও এক নারী।

নিহতরা হলেন- জেলার ফুলপুর উপজেলার চক নগুয়া গ্রামের সোহাগ মণ্ডল (৩০) এবং সিএনজি চালক ইমাদপুর গ্রামের হাফিজুর রহমান (২৬)।

মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলায় শেরপুর-ময়মনসিংহ সড়কের গোপালপুর খামার বাজার মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।  

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের জানান, সিএনজিটি যাত্রী নিয়ে ময়মনসিংহের দিকে যাচ্ছিল। গোপালপুর খামার বাজারে আসতেই বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি চালকসহ ৩ জন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় ২ জনের মৃত্যু হয়।

ওসি আরও জানান, দুর্ঘটনার পর পুলিশ ট্রাকসহ চালক সাগর মিয়াকে (২০) আটক করেছে। এই ঘটনায় থানায় মামলা হয়েছে।

ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় ১ জন নিহত হয়েছেন। নিহতের নাম মো. জাহাঙ্গীর মিয়া (৪০)। তিনি পেশায় একজন স্বাস্থ্যকর্মী।

আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কে মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের দস্তুরদিয়া বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। 

জাহাঙ্গীর মিয়া বোয়ালমারী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের পূর্ব কামারগ্রাম মহল্লার বাসিন্দা নুর মোহাম্মদ মিয়ার ছেলে।

তিনি বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইপিআই বিভাগের পোর্টার হিসেবে কর্মরত ছিলেন বলে নিশ্চিত করেছেন বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খালেদুর রহমান।

জানা গেছে, মো. জাহাঙ্গীর মঙ্গলবার বিকেলে ফরিদপুর থেকে মোটরসাইকেলে করে বাড়ি যাচ্ছিলেন। মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক সড়কে মধুখালী উপজেলার দস্তুরদিয়া বটতলায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ফরিদপুরগামী বিলাস ক্লাসিক যাত্রীবাহী লোকাল বাস তাকে চাপা দেয়। তিনি ঘটনাস্থলেই নিহত হন।

মধুখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, 'বাসটিকে আটক করা হয়েছে। চালক ও হেলপার পালিয়ে গেছে। তাদের আটকের চেষ্টা চলছে।'

Comments