দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

ধামরাইয়ে আগুনে শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ

ঢাকার ধামরাইয়ে একটি বাসায় গ্যাস লিকেজ থেকে আগুনে শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভবন। ফাইল ছবি

ঢাকার ধামরাইয়ে একটি বাসায় গ্যাস লিকেজ থেকে আগুনে শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার ভোর ৫টার দিকে ধামরাই উপজেলার কুমড়াইল কবরস্থান সংলগ্ন দোতলা বাড়ির নিচতলায় এই দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন— গার্মেন্টসকর্মী মনজুরুল ইসলাম (৩২), তার স্ত্রী জোসনা আক্তার (২৫), দেড় বছরের মেয়ে শিশু মরিয়ম আক্তার, জোসনার বড় বোন হোসনা আক্তার (৩০) ও তাদের ভাগনি সাদিয়া আক্তার (১৮)।

তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান প্রতিবেশী মো. নিজাম শেখ। তিনি ডেইলি স্টারকে জানান, ভোরে তারা যখন ঘুমিয়ে ছিলেন, তখন বিকট একটি শব্দ শুনতে পান। এরপর ভবনের নিচতলা থেকে ধোঁয়া উঠতে দেখেন। সঙ্গে সঙ্গে নিচতলায় গিয়ে দেখেন বাসাটির ভেতর ৫ জন দগ্ধ অবস্থায় কাতরাচ্ছেন। তখন তাদের বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

স্বজনদের ধারণা, ভোরে রান্না করতে গ্যাসের চুলায় আগুন জ্বালানোর সময় গ্যাস লিকেজ থেকে জমে থাকা গ্যাসের কারণে বিস্ফোরণ হয়ে তারা দগ্ধ হয়েছেন।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন ডেইলি স্টারকে বলেন, '৫ জনের শরীরই গুরুতরভাবে দগ্ধ হয়েছে। তাদের মধ্যে জোসনার ৪০ শতাংশ, সাদিয়ার ৭৫ শতাংশ, মরিয়মের ১৫ শতাংশ, হোসনার ২৫ শতাংশ ও মনজুরুলের ৩৩ শতাংশ দগ্ধ হয়েছে।'

Comments

The Daily Star  | English

Those who cannot accept Tarique's leadership will come to polls: home boss

BNP leaders, who cannot accept the leadership of the party’s Acting Chairman Tarique Rahman, will take part in the upcoming election, said Home Minister Asaduzzaman Khan Kamal today

25m ago