দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

আজ শেষ পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার কথা ছিল মোমিতের

পুলিশ ও স্থানীয়রা জানায়, তনু ঘটনাস্থলের পাশেই একটি মেসে থেকে পড়াশোনা করতেন।
পড়ে আছে এইচএসসি পরীক্ষার্থী মোমিত হাসান তনুর বই-খাতা, জুতা। ছবি: সংগৃহীত

নরসিংদীতে ট্রেনের ধাক্কায় এইচএসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে চিনিশপুরের জেলা হাসপাতাল সংলগ্ন এলাকার রেললাইন পার হওয়ার সময় মারা যান এইচএসসি পরীক্ষার্থী মোমিত হাসান তনু (১৯)।

তনু কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার রাজনের হাট গ্রামের মোমিন মিয়ার ছেলে। তনু এবার কাদির মোল্লা সিটি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, তনু ঘটনাস্থলের পাশেই একটি মেসে থেকে পড়াশোনা করতেন। আজকে তার শেষ পরীক্ষা ছিল। প্র‍্যাক্টিকাল খাতাপত্র নিয়ে পরীক্ষা দিতে যেতে রওয়ানা হয়েছিলেন। তার মেস থেকে ২০০ গজ দূরে রেললাইন পার হতে যেয়ে ঢাকা হতে ছেড়ে আসা সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই সে নিহত হয়।

কথা হয় কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ মাহমুদুদুল হাসানসহ তনুর সহপাঠীদের সঙ্গে। তাঁরা জানান, পরীক্ষা শেষে আজই তনু বাড়ি যাওয়ার কথা ছিল। কিন্তু আজকের পরীক্ষা শেষ হওয়ার আগেই ট্রেনে কাটা পড়ে চলে গেল তনু।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির (উপপরিদর্শক) কার্তিক চন্দ্র রায় জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নরসিংদী আব্দুল কাদির  মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ মাহমুদুল হাসান বলেন, 'আমরা পরীক্ষা হলে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। তার নিহত হবার খবর শুনে ঘটনাস্থলে এসে নিজেকে আর ধরে রাখতে পারছি না। তার আজ বাসায় যাওয়ার কথা ছিল। কিন্তু বাসায় ঠিকই যাচ্ছে কিন্তু লাশ হয়ে যেতে হচ্ছে। আমরা তার তার পরিবারের জন্য শোক প্রকাশ করছি।'

Comments