গাজীপুরে দেয়াল ধসে ৩ জনের মৃত্যু

বৃহস্পতিবার দিনগত রাতে জেলার কালিয়াকৈর ও কোনাবাড়ীতে দেয়াল ধসের ঘটনা ঘটে।
গাজীপুরের মানচিত্র। ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স
গাজীপুরের মানচিত্র। ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

গাজীপুরের পৃথক এলাকায় দেয়াল ধসে তিনজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার দিনগত রাতে জেলার কালিয়াকৈর ও কোনাবাড়ীতে দেয়াল ধসের ঘটনা ঘটে।

এর মধ্যে কালিয়াকৈরের রতনপুরে দেয়াল ধসে মারা গেছেন নলিপাড়া গ্রামের মৃত হাসান আলীর ছেলে ইমারত হোসেন (৬৫) ও তার স্ত্রী আছিয়া বেগম (৫৬)।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর ইফতেখার হোসেন রায়হান চৌধুরী।

মৌচাক ইতির আট নম্বর ওয়ার্ডের সদস্য বাতেন হোসেন বলেন, 'বৃহস্পতিবার সকাল থেকেই প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হয়। নলিপাড়া গ্রামের ইমারত রাতের খাবার খেয়ে তাদের মাটির তৈরি ঘরে স্ত্রীকে নিয়ে ঘুমাতে যান। রাতে প্রচণ্ড ঝড়ো হাওয়া ও বৃষ্টিতে ঘরের মাটির দেয়াল ধসে তাদের ওপর পড়ে। তখন দুইজনই মারা যান। সকালে বাড়ির লোকজন বিষয়টি টের পেয়ে তাদের মরদেহ উদ্ধার করে।'

নিহতদের স্বজন শরিফ আহমেদ বলেন, 'শফিপুর বাজারে চালের ব্যবসা করতেন ইমারত। বাড়িতে টিনশেডের বিল্ডিং ও পুরোনো মাটির ঘর ছিল। ইমারতের ছেলে নিজের পরিবার নিয়ে বিল্ডিংয়ে থাকে। আর ইমারত স্ত্রীকে নিয়ে মাটির ঘরে থাকতেন। গতকাল রাতের খাবার শেষে সবাই ঘুমাতে যায়। সকালে ঘুম থেকে উঠে দেখে মাটির ঘরের পেছনে অংশ ধসে পড়েছে। সেখানে চাপা পড়া অবস্থায় তার দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।'

অন্যদিকে কোনাবাড়ীতে দেয়াল ধসে বাইমাইল এলাকায় মতিউর রহমানের ছেলে ফরিদুল ইসলামের (৮) মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কোনাবাড়ী থানার ডিউটি অফিসার আরিফ হোসেন।

ডেইলি স্টারকে তিনি জানান, বৃহস্পতিবার রাতে হওয়া অতিবৃষ্টির কারণে একটি দেয়াল ভেঙে পড়লে ফরিদুল গুরুতর আহত হয়। রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানেই সে মারা যায়।

Comments