শরীয়তপুর

পদ্মায় ২ স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে ম্যাজিস্ট্রেটসহ আহত ১০, নিহত ১

ইউনিয়ন পরিষদের নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে দুর্ঘটনার মুখে পড়েন নির্বাচনী কর্মকর্তারা।
আহতদের অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে। ছবি: স্টার

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা ইউনিয়ন পরিষদের নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে পদ্মানদীতে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত এবং ১০ জন আহত হয়েছেন।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে ভেদরগঞ্জ উপজেলায় পদ্মানদীতে এই দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য শরীয়তপুরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়।

শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজামউদ্দিন আহাম্মেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'জাজিরা উপজেলার বড়কান্দি এবং ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের দায়িত্ব পালন শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ জেলা প্রশাসনের কর্মচারীরা কাচিকাটার উত্তরপাড় থেকে দক্ষিণপাড় আসছিলেন। এ সময় দক্ষিণপাড় থেকে উল্টো পথে একটি স্পিডবোট এসে আমাদের কর্মকর্তা ও কর্মচারীদের বহনকারী স্পিডবোটে ধাক্কা দেয়।'

তিনি বলেন, 'এই মুখোমুখি সংঘর্ষে আমাদের স্পিডবোটে তিনজন ম্যাজিস্ট্রেটসহ নয়জন আহত হয়েছেন এবং অপর স্পিডবোটের একজন নিহত ও একজন আহত হয়েছেন।'

আহতদের মধ্যে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তার, আব্দুল্লাহ আল মামুন, এসিল্যান্ড ভেদরগঞ্জ এনামুল হাফিজ নাদিম, অফিস সহকারী দেবব্রত পাল, হুমায়ুন কবির।

তাদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তার ও অফিস সহকারী হুমায়ুন কবিরের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিজামউদ্দিন আহাম্মেদ বলেন, এ দুর্ঘটনায় নিহত মোক্তার (১৫) ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বাচ্চু মিয়ার ছেলে।

Comments