চট্টগ্রামে অনিয়মের দায়ে ৯ পেট্রল পাম্পকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামে মাপে কম তেল দেওয়া, প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ৯টি ফিলিং স্টেশনকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
পেট্রল পাম্প
চট্টগ্রামের বিভিন্ন পেট্রল পাম্পে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে মাপে কম তেল দেওয়া, প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ৯টি ফিলিং স্টেশনকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নেতৃত্বে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এর মধ্যে কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক ২ নম্বর গেট ও চান্দগাও এলাকায় অভিযান চালিয়ে খান অ্যান্ড  ব্রাদার্সকে ১০ হাজার টাকা, ফসিল পেট্রল পাম্পকে ১০ হাজার টাকা, কর্ণফুলী ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা, মীর ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

চান্দগাও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা নগরীর নাসিরাবাদ ও প্রবর্তক এলাকায় অভিযান চালিয়ে ফয়েজ আহমেদ অ্যান্ড সন্সকে ১০ হাজার টাকা, বাদশা মিয়া ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পেট্রল পাম্প
পেট্রল পাম্পে জেলা প্রশাসনের অভিযান। ছবি: সংগৃহীত

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস হাক্কানি টাইগার পাস, ডিটি রোড, পাহাড়তলী ও আকবরশাহ এলাকায় অভিযান চালিয়ে রিফুয়েলিং স্টেশন ইউনিট-১ কে ৫০ হাজার টাকা, নূর এ মদিনা সিএনজি ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা করেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, 'নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রি, ওজনে কম দেওয়া, লাইসেন্স না থাকা, জ্বালানি তেলের মান নিয়ে অভিযোগ থাকায় আজ নগরীর বিভিন্ন ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন অনিয়ম পাওয়ায় জরিমানা করা হয়।'

তিনি বলেন, 'ফিলিং স্টেশন স্থাপনে জেলা প্রশাসকের কার্যালয়ের অনাপত্তিপত্র, বিস্ফোরক অধিদপ্তর ও পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স প্রয়োজন হলেও সরেজমিনে দেখা গেছে অনেকেরই প্রয়োজনীয় কাগজপত্র নেই।'

Comments