অপরাধ ও বিচার

শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যার অভিযোগে কারাগারে বাবা-মা

ময়মনসিংহের হালুয়াঘাটে শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যার অভিযোগে দায়ের মামলায় গ্রেপ্তার বাবা-মাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
স্টার অনলাইন গ্রাফিক্স

ময়মনসিংহের হালুয়াঘাটে শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যার অভিযোগে দায়ের মামলায় গ্রেপ্তার বাবা-মাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার সন্ধ্যায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাজুল ইসলাম সোহাগ তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে জানিয়েছেন ময়মনসিংহ কোর্ট ইন্সপেক্টর মো. জসিম উদ্দিন।

নিহত শিশুর নাম আয়েশা খাতুন (২)। তার বাবা-মা হলেন— হালুয়াঘাট উপজেলার জুগলী ইউনিয়নের গিলাবই গ্রামের বাদশা মিয়া (৩৫) ও তার স্ত্রী আম্বিয়া খাতুন (২৮)।

কোর্ট ইন্সপেক্টর মো. জসিম উদ্দিন জানান, ১৬৪ ধারার জবানবন্দিতে নিজেদের শিশু সন্তানকে হত্যার বিষয়টি বিচারকের কাছে স্বীকার করেছেন বাবা-মা।

এর আগে মঙ্গলবার রাতে হালুয়াঘাট থানার পরিদর্শক শাহীনুজ্জামান খান ও নিহত শিশুর দাদি জুবেদা খাতুন বাদশা মিয়া ও তার স্ত্রী আম্বিয়া খাতুনকে আসামি করে হালুয়াঘাট থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরিদর্শক শাহীনুজ্জামান খান জানান, মঙ্গলবার সকালে স্থানীয়রা পানির কুয়ায় শিশু আয়েশার মরদেহ ভাসতে দেখে পুলিশকে জানান। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ কুয়া থেকে মরদেহটি উদ্ধার করে। এ ঘটনার পর নিহত শিশুর মা আম্বিয়া খাতুন, বাবা বাদশা মিয়া ও মামা তোফাজ্জল হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

'প্রাথমিক জিজ্ঞাসাবাদে আম্বিয়া জানান, গত সোমবার মধ্যরাতে পারিবারিক দ্বন্দ্বের কারণে আয়েশাকে তিনি গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে শিশুর বাবা বাদশা মিয়া ঘটনা ধামাচাপা দিতে মরদেহ কুয়ায় ফেলে দেন', যোগ করেন শাহীনুজ্জামান খান।

Comments