অপরাধ ও বিচার

চাঁদপুরে আ. লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা রফিকউল্লাহকে (৬৫) ছুরিকাঘাতে হত্যার অভিযোগ পাওয়া গেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে।
রফিকউল্লাহ। ছবি: সংগৃহীত

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা রফিকউল্লাহকে (৬৫) ছুরিকাঘাতে হত্যার অভিযোগ পাওয়া গেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে।

আজ শনিবার সন্ধ্যায় চাঁদপুর নতুন শহরে নিজ ঘর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, শহীদ জাবেদ মুক্ত স্কাউটের সভাপতি রফিকউল্লাহ তার বাবার আবাসিক হোটেল সফিনার দ্বিতীয় তলার একটি কক্ষে একাই থাকতেন। আজ সন্ধ্যায় ওই কক্ষে গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখতে পান তার ব্যক্তিগত সহকারী মিরাজ হোসেন। পরে মিরাজের চিৎকারে আশেপাশের লোকজন কক্ষটিতে যান। তারা রফিকউল্লাহকে উদ্ধার করে চাঁদপুর সদর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, 'আমরা তার সুরতহাল রিপোর্ট করে শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও পেটে ছুরির আঘাতের চিহ্ন পাই। প্রাথমিকভাবে এটিকে হত্যাকাণ্ড বলে মনে করছি। বিষয়টি নিয়ে পুলিশের একাধিক টিম তদন্ত করছে।'

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনালের হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা স্কাউটের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের কৃষি সমবায় সম্পাদক অজয় কুমার ভৌমিক বলেন, 'এটি একটি নৃশংস ও পরিকল্পিত হত্যাকাণ্ড। অপরাধীদের বিচারের আওতায় আনার দাবি জানাই।'  

Comments