অপরাধ ও বিচার

চাঁদা না পেয়ে পাটকাঠি বোঝাই নৌকায় আগুন দিলো দুর্বৃত্তরা

চাঁদা না পেয়ে মানিকগঞ্জের পদ্মা নদীতে পাটকাঠি বোঝাই একটি ইঞ্জিনচালিত নৌকায় দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
নৌকায় আগুন জ্বলতে দেখে নদীপাড়ের লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেন। ছবি: সংগৃহীত

চাঁদা না পেয়ে মানিকগঞ্জের পদ্মা নদীতে পাটকাঠি বোঝাই একটি ইঞ্জিনচালিত নৌকায় দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ বুধবার সকালের দিকে হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের বাহাদুরপুর এলাকায় পদ্মা নদীতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, নৌকাটি রাজবাড়ী থেকে নারায়ণগঞ্জের একটি পারটেক্স মিলে পাটকাঠি নিয়ে যাচ্ছিল। পথিমধ্যে হরিরামপুর উপজেলার পদ্মা নদীর বাহাদুরপুর এলাকায় পৌঁছালে অন্য একটি ইঞ্জিনচালিত নৌকায় কয়েকজন দুর্বৃত্ত এসে ৩ হাজার টাকা চাঁদা দাবি করে। সেসময় তাদের আড়াই হাজার টাকা দিতে রাজি হন পাটকাঠি বোঝাই নৌকার লোকজন। কিন্তু পুরো টাকা না দেওয়ায় ওই নৌকায় আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। নৌকায় আগুন জ্বলতে দেখে নদীপাড়ের লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ছবি: সংগৃহীত

ক্ষতিগ্রস্ত নৌকার যাত্রী রাজবাড়ীর পাংশা উপজেলার আবাসপুর গ্রামের সুমন দ্য ডেইলি স্টারকে বলেন, 'সকাল আনুমানিক সাড়ে ৯টার দিকে একটি ইঞ্জিনচালিত নৌকায় এসে আমাদের কাছে ৩ হাজার টাকা চাঁদা চায় কয়েকজন দুর্বৃত্ত। টাকা না দেওয়ায় তারা আমাদের নৌকায় আগুন ধরিয়ে দিয়ে চলে যায়। এতে আমাদের বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।'

এ বিষয়ে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'আমি ঘটনার কথা শুনেছি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

Comments