সাজার রায় শুনে কাঠগড়া থেকে পালালেন আসামি

সাজার রায় শুনে মৌলভীবাজার যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতের কাঠগড়া থেকে পালিয়ে গেছেন বাবলু মিয়া নামে এক আসামি।
স্টার অনলাইন গ্রাফিক্স

সাজার রায় শুনে মৌলভীবাজার যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতের কাঠগড়া থেকে পালিয়ে গেছেন বাবলু মিয়া নামে এক আসামি।

 এ ঘটনায় বুধবার রাতে মৌলভীবাজার মডেল থানার পরিদর্শক দীপংকর বাদি হয়ে একটি মামলা করেছেন। বিষয়টি  তদন্তের জন্য একজন পুলিশ পরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট আদালতও লিখিতভাবে পুলিশ সুপারকে পালিয়ে যাওয়া সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করতে বলেছেন।

কোর্ট পুলিশ, সংশ্লিষ্ট মামলার আইনজীবী ও আদালত সূত্রে জানা যায়, সদর উপজেলার এক নারী উপজেলার বলিয়ারভাগ গ্রামের বাবলু মিয়াকে আসামি করে এনআই অ্যাক্টের অধীনে মামলা করেছিলেন। গত মঙ্গলবার ছিল এ মামলার চূড়ান্ত রায় ঘোষণার তারিখ।

বিচারক জিহাদুর রহমান আসামিকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৮ লাখ টাকা পরিশোধের রায় দেন। রায় শুনেই আসামি বাবলু মিয়া কৌশলে আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যান।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইমস অ্যান্ড অপস) সুদর্শন কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, 'রায় শোনার পর আদালতের কাঠগড়া থেকে আসামি কৌশলে পালিয়ে যান। এই ঘটনায় সংশ্লিষ্ট কোর্টে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যের কোনো গাফিলতি আছে কি না, তা তদন্তে একজন পুলিশ পরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে।'

তিনি আরও বলেন, 'সংশ্লিষ্ট আসামির বিরুদ্ধে থানায় একটি মামলা করা হয়েছে। আরও একটি মামলা প্রক্রিয়াধীন। তাকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।'

Comments