পঞ্চগড়ে বাড়ি থেকে ৪ মানব কঙ্কাল উদ্ধার, গ্রেপ্তার ২

পঞ্চগড়ের দেবীগঞ্জে মানবদেহের চারটি কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। উপজেলার দেবীডুবা ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার একটি বাড়ি থেকে কঙ্কালগুলো উদ্ধার করা হয়।
পঞ্চগড়ের দেবীগঞ্জে মানবদেহের চারটি কঙ্কাল উদ্ধারের ঘটনায় দুই নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: সংগৃহীত

পঞ্চগড়ের দেবীগঞ্জে মানবদেহের চারটি কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। উপজেলার দেবীডুবা ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার একটি বাড়ি থেকে কঙ্কালগুলো উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড়ের পুলিশ সুপার (এসপি) এস এম সিরাজুল হুদা তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে কঙ্কাল উদ্ধারের কথা জানান। এসপি বলেন, গতরাতে ডাঙ্গাপাড়া এলাকায় রিয়াজুল ইসলামের (৫০) বাড়িতে গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালায়। বাড়ির টিউবওয়েল পাড়ে মাটির নিচে পলিথিনে মুড়ে কঙ্কালগুলো লুকিয়ে রাখা হয়েছিল। এ সময় দুই নারীকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় দুই দম্পতিসহ অজ্ঞাতনামা আরও চার-পাঁচ জনকে আসামি করে দেবীগঞ্জ থানায় মামলা করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত নারীরা হলেন, দেবীডুবা ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকায় রিয়াজুল ইসলামের স্ত্রী কমলা বানু (৪০) এবং পামুলী ইউনিয়নের ভুল্লিপাড়া এলাকার মো. রাজুর স্ত্রী নাসিমা বেগম (২৫)। রিয়াজুল ইসলাম ও মো. রাজু পলাতক আছেন।

এসপি বলেন, সম্প্রতি পঞ্চগড়ের আটোয়ারীসহ উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকার কবরস্থানগুলো থেকে কঙ্কাল চুরির বেশ কিছু ঘটনা ঘটে। গত ৫ সেপ্টেম্বর রাতে পঞ্চগড়ের বোদা পৌরসভার একটি কবরস্থান থেকে সাতটি কঙ্কাল চুরি হয়। ওই ঘটনায় আটোয়ারী থানায় একটি মামলা হয়। মামলাটি পরে ডিবির কাছে হস্তান্তর করা হয়।

তদন্তের পুলিশ জানতে পারে টাঙ্গাইলের মধুপুর এলাকার এক ব্যক্তি দেবীগঞ্জের রিয়াজুল এবং রাজুর বাড়িতে মাঝে মধ্যে যাতায়াত করেন। তার বিরেুদ্ধে ময়মনসিংহে কঙ্কাল চুরির মামলা আছে। এর পর থেকেই বাড়িটির ওপর গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। বুধবার রাতে দেবীগঞ্জ থানা পুলিশের সহায়তায় ডিবির একটি দল বাড়িটিতে অভিযান চালায়। অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে টাঙ্গাইলের ওই ব্যক্তিসহ রিয়াজুল ও রাজু পালিয়ে যান।

এসপি বলেন, জব্দ করা কঙ্কাল ফরেনসিক পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে।

Comments