অপরাধ ও বিচার

বান্দরবান ও রাঙ্গামাটি থেকে নতুন জঙ্গি সংগঠনের ৭ সদস্য আটক: র‍্যাব

বান্দরবান ও রাঙ্গামাটির বিভিন্ন অঞ্চল থেকে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’র ৭ জন ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ৩ জনকে আটক করেছে র‍্যাব।

বান্দরবান ও রাঙ্গামাটির বিভিন্ন অঞ্চল থেকে নতুন জঙ্গি সংগঠন 'জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া'র ৭ জন ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ৩ জনকে আটক করেছে র‍্যাব।

আজ বৃহস্পতিবার রাতে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ১০ জনকে আটক করা হয়েছে। 

এসময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

আগামীকাল শুক্রবার র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস বিফ্রিংয়ে এ সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

এর আগে, নতুন একটি জঙ্গি দলের 'পাহাড়ি যোগের' তথ্য সামনে আসার পর পার্বত্য চট্টগ্রামে এই 'সমন্বিত' অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। 

গতকাল বুধবার র‍্যাব আয়োজিত এক প্রেস বিফ্রিংয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, 'হিজরতের নামে যারা বাসা থেকে বের হয়েছেন, তাদের যারা উদ্বুদ্ধ করেছেন, যারা প্রশিক্ষণ দিয়েছেন, তাদের মধ্যে ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের তথ্যের ভিত্তিতেই আমরা জানতে পেরেছি, নিরুদ্দেশ ৫৫ জঙ্গি পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ে প্রশিক্ষণ নিচ্ছে ও অবস্থান করছে। এদের ৩৮ জনের একটি তালিকা ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। এরপরই পার্বত্য এলাকায় আমরা অভিযান শুরু করেছি।'

Comments