স্কুলশিক্ষার্থীকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন

স্কুলশিক্ষার্থীকে ধর্ষণের দায়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।
স্টার অনলাইন গ্রাফিক্স

স্কুলশিক্ষার্থীকে ধর্ষণের দায়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

আজ মঙ্গলবার রাঙ্গামাটির  জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক এইএম ইসমাইল হোসেন এই রায় দেন।

মামলার বিবরণে বলা হয়, ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর রাঙ্গামাটির লংগদুতে স্কুল শিক্ষার্থীকে  বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম স্কুলের ছাত্রাবাসে একটি কক্ষে ধর্ষণ করেন। এ ঘটনায় মামলার পর লংগদু থানা পুলিশ তদন্ত শেষে গত ২৮ নভেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন।

রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেনের আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন বছরের সশ্রম কারাদাণ্ড দেন। তবে আসামিকে ৯০ দিনের মধ্যে উক্ত জরিমানার অর্থ পরিশোধে ব্যর্থ হলে আসামির মালিকানাধীন স্থাবর বা অস্থাবর সম্পত্তি ক্রোক বা নিলামে বিক্রয় করা অর্থ ট্রাইব্যুনালে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এই অর্থ ট্রাইব্যুনালে জমা হলে ভিকটিম ক্ষতিপূরণ হিসেবে প্রাপ্ত হবেন।

আসামিপক্ষের আইনজীবি মোখতার আহম্মদ রায়ে অসন্তোষ জানিয়ে বলেছেন, আমরা ন্যায় বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে এই রায়ের বিরুদ্ধে আপিল করব। আশা করি উচ্চ আদালতে গেলে ন্যায় বিচার পাবো।

Comments