চাকরি দেওয়ার নামে প্রতারণা, মিরপুর থেকে গ্রেপ্তার ৫

রাজধানীর মিরপুর মডেল থানার আওতাধীন এলাকা থেকে বিভিন্ন বাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভনে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতাসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।
নৌকার এজেন্টের ৬ মাসের কারাদণ্ড
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

রাজধানীর মিরপুর মডেল থানার আওতাধীন এলাকা থেকে বিভিন্ন বাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভনে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতাসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

আজ মঙ্গলবার র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল গতকাল বিকেলে রাজধানীর মিরপুর মডেল থানাধীন এলাকায় অভিযান চালায়। অভিযানে বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে সরকারি-বেসরকারি উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ চক্রের মূলহোতাসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. সোহেল রানা ওরফে মিলন, মো. ময়নুল ইসলাম মিঠু, মো. হাফিজার রহমান, মো. ইব্রাহিম, মো. আল আমিন (২৩)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপরাধ স্বীকার করেছে। তারা প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে। গ্রেপ্তারের সময় তাদের কাছে ভুয়া নিয়োগপত্র, ফাঁকা চেকসহ জালিয়াতির কাজে ব্যবহৃত অন্যান্য সামগ্রী পাওয়া যায়।

র‌্যাব জানিয়েছে, এই প্রতারক চক্রের কিছু পেইড এজেন্ট আছে, যারা বেকার ও শিক্ষিত যুবকদের কাছে নিজেরা চাকরি পেয়ে উপকৃত হয়েছে বলে ভুক্তভোগীদের আস্থা অর্জন করে। তারা কোনো বাহিনীর সদস্য না হয়েও বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে যোগসাজশে বিভিন্ন বাহিনীসহ সরকারি-বেসরকারি চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছিল। ভুক্তভোগীরা টাকা দেওয়ার পরও চাকরিতে নিয়োগ না পেয়ে আসামিদের কাছে টাকা ফেরত চাইলে তারা টাকা না দিয়ে মারধরসহ বিভিন্ন হুমকি দিয়ে আসছিল।

Comments