অপরাধ ও বিচার

রাজধানীতে দেশীয় অস্ত্রসহ ২৯ ‘ছিনতাইকারী’ আটক

র‌্যাব জানায়, একদল সংঘবদ্ধ ছিনতাইকারী রাজধানীর বিভিন্ন স্থানে ছিনতাইয়ের উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছে বলে খবর পায় র‌্যাব। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ওই সব স্থানে আভিযান চালিয়ে ছিনতাই প্রস্তুতি ও ছিনতাইকালে ব্যবহৃত চাকু, খুর ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ তাদের আটক করা হয়।  
রাজধানীতে দেশীয় অস্ত্রসহ ২৯ ‘ছিনতাইকারী’ আটক
রাজধানীতে দেশীয় অস্ত্রসহ ২৯ ‘ছিনতাইকারী’ আটক। ছবি: সংগৃহীত

রাজধানীর বিভিন্ন স্থান থেকে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ২৯ জন ছিনতাইকারীকে দেশীয় অস্ত্রসহ আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-২।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মপুর, আদাবর, হাজারীবাগ, ধানমন্ডি, তেজগাঁও এলাকায় একাধিক টিম অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের ২৯ জন সদস্যকে আটক করে র‌্যাব-২ এর সদস্যরা।

র‌্যাব জানিয়েছে, ছিনতাইকারীদের কাছ থেকে দেশীয় অস্ত্র, ছুরি, চাকু, খুর, জব্দ করা হয়েছে। 

র‌্যাব আরও জানায়, একদল সংঘবদ্ধ ছিনতাইকারী রাজধানীর বিভিন্ন স্থানে ছিনতাইয়ের উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছে বলে খবর পায় র‌্যাব। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ওই সব স্থানে আভিযান চালিয়ে ছিনতাই প্রস্তুতি ও ছিনতাইকালে ব্যবহৃত চাকু, খুর ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ তাদের আটক করা হয়।  

র‌্যাব জানিয়েছে, আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ছিনতাই চক্রের সদস্য। রাজধানীর বিভিন্ন এলাকায় পথচারীদেরকে ক্ষুর-চাকু ও দেশীয় অস্ত্র দিয়ে ভয়-ভীতি দেখিয়ে নগদ টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মুঠোফোনসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয় বলে স্বীকার করেছে।
 

Comments