উখিয়ার বালুখালী ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা

‘ঘটনাস্থল থেকে নূর হাবিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ক্যাম্পে অবস্থিত আইওএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজার জেলার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা কমিউনিটি নেতাকে (মাঝি) গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

আজ মঙ্গলবার ভোররাত ১টার দিকে এ ঘটনা ঘটে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

নিহত মো. নূর হাবি ওরফে ডাক্তার ওয়াক্কেস (৫১) বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৩ ব্লকের বাসিন্দা। তিনি ক্যাম্পটির ব্যবস্থাপনায় কমিউনিটি নেতা (মাঝি) হিসেবে দায়িত্বরত ছিলেন।

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, 'ভোররাতে উখিয়ার বালুখালী ৯ নম্বর ক্যাম্পের সি-৩ ব্লকে নিজের ঘরে ঘুমিয়ে ছিলেন নূর হাবি। মধ্যরাতে তাকে ঘর থেকে অস্ত্রের মুখে বের করে নিয়ে যায় ২০ থেকে ৩০ জনের মুখোশধারী একদল দুর্বৃত্ত। পরে মৌলভী ইয়াছিনের ঘরের সামনে তাকে গুলি করে ও কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে এপিবিএন পুলিশ ও উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দুর্বৃত্তরা পালিয়ে যায়।'

'ঘটনাস্থল থেকে মো. নূর হাবিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ক্যাম্পে অবস্থিত আইওএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে। ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে', বলেন তিনি।

Comments