ছিনতাই হওয়া ১১ কোটি টাকার বেশিরভাগই উদ্ধার: ডিবি প্রধান

তবে, কত টাকা উদ্ধার করা হয়েছে তা জানাননি ডিবি প্রধান।

ঢাকার উত্তরার তুরাগ এলাকা থেকে ডাচ-বাংলা ব্যাংকের একটি গাড়ি থেকে ছিনতাই হওয়া ১১ কোটি ২৫ লাখ টাকার বেশিরভাগই উদ্ধার করেছে ডিবি পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদ দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, 'আমাদের সন্দেহ হচ্ছে এই ঘটনার সঙ্গে একটি নির্দিষ্ট গোষ্ঠী জড়িত থাকতে পারে।'

তবে, কত টাকা উদ্ধার করা হয়েছে তা জানাননি ডিবি প্রধান।

এর আগে, আজ বৃহস্পতিবার সকালে এটিএম মেশিনে টাকা রিফিল করতে যাওয়ার পথে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (ডিবিবিএল) একটি গাড়ি থেকে ১১ কোটি টাকা ছিনতাই হয়।  রাজধানীর তুরাগ এলাকায় এ ঘটনা ঘটে।

তুরাগ থানার পরিদর্শক (তদন্ত) শরিফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'সকাল সাড়ে ৭টার দিকে মাইক্রোবাসে করে একটি বেসরকারি নিরাপত্তা সংস্থার কর্মকর্তারা মিরপুরে ব্যাংকের অফিস থেকে টাকা নিয়ে সাভার এলাকার দিকে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।'

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (ডিবিবিএল) ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন দ্য ডেইলি স্টারকে জানান, এটিএম বুথে টাকা রিফিলের জন্য নগদ টাকা বহনে তার ব্যাংক থার্ড পার্টি সংস্থাকে নিয়োগ দিয়েছে।

'মানি প্ল্যান্ট' নামের সংস্থাটি সকাল সাড়ে ৮টায় ওই টাকা নিয়ে যাচ্ছিল। সে সময় উত্তরায় ছিনতাইয়ের ঘটনাটি ঘটে বলে জানান তিনি।

আবুল কাশেম আরও বলেন, এতে ব্যাংক এবং মানি প্ল্যান্ট কেউই আর্থিক ক্ষতির সম্মুখীন হবে না। তার কারণ সেটা একটি বিমা কোম্পানি মাধ্যমে বিমা করা ছিল। এতে বিমা কোম্পানি ক্ষতির সম্মুখীন হবে।

তবে, এ ধরনের ঘটনা বারবার ঘটতে থাকলে বিমা কোম্পানিগুলো সামনের দিনগুলোতে বিমা প্রদানে অনীহা দেখাবে।

Comments