অপরাধ ও বিচার

টেকনাফে অপহৃত ২ তরুণকে পাহাড় থেকে উদ্ধার, গ্রেপ্তার ২

কক্সবাজারের টেকনাফে পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত ২ জনকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় ২ জনকে গ্রেপ্তার করা হয়।
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের টেকনাফে পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত ২ তরুণকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় ২ জনকে গ্রেপ্তার করা হয়।

গতকাল রোববার বিকেলে ওই অভিযান চালায় কক্সবাজার র‍্যাব-১৫। 

আজ সোমবার দুপুরে কক্সবাজার র‌্যাব ১৫ এর সহকারী পুলিশ সুপার (আইন ও গণমাধ্যম) শামসুল আলম খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

উদ্ধার ২ জন হলেন আমান উল্লাহ (১৯) ও সিরাজুল মোবিন (১৮)। 

গ্রেপ্তার ২ জন হলেন নবী হোসেন (২৭) ও জাহিদ হোসেন প্রকাশ কাবিলা (২২)।

র‍্যাব জানায়, গত শনিবার আমান উল্লাহ ও তার বন্ধু সিরাজুল মোবিন ফজরের নামাজ পড়ার জন্য বাড়ি থেকে বের হন। হোয়াইক্যং ইউনিয়নের উলুবুনিয়া রাস্তায় পৌঁছালে তাদের অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনার পর আমান উল্লাহর বাবা ঠান্ডা মিয়া র‌্যাব- ১৫ কক্সবাজারের অধীন  টেকনাফ ক্যাম্পে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পাওয়ার পর তথ্যপ্রযুক্তির সহায়তায় টেকনাফের একটি মাদ্রাসার সামনের এলাকা হতে অপহরণকারী চক্রের ২ সদস্যকে আটক করে র‍্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ২ জন অপহরণের কথা স্বীকার করেন।

তাদের দেওয়া তথ্যের  ভিত্তিতে রোববার বিকেলে পাহাড়ের গভীরে অভিযান চালিয়ে আমান উল্লাহ ও সিরাজুল মোবিনকে উদ্ধার করা হয়।  আটক ২ জনের কাছ থেকে ২টি রামদা, ২৫ ফুট লোহার শিকল, ৮টি তালা, চাবির রিং ও ৩টি মোবাইল জব্দ করে র‌্যাব।

পরে উদ্ধার হওয়া ২ জনকে পরিবারের কাছে এবং আটক ২ জনকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম বলেন, '২ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আদালত তাদের কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন।'

উদ্ধার করা এ ২ জনসহ গত ৬ মাসে টেকনাফের পাহাড়ে ৫৩ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১৮ জন রোহিঙ্গা ও ৩৫ জন স্থানীয় বাসিন্দা। 

 

Comments