চকরিয়ায় পুলিশের ছিনতাই হওয়া অস্ত্র উদ্ধার, আটক ১৪

কক্সবাজারের চকরিয়ায় দুর্বৃত্তের হামলায় ৩ পুলিশ সদস্য আহতের ঘটনায় ১৪ জনকে আটক করা হয়েছে। হামলার সময় ছিনতাই হওয়া পুলিশের একটি অস্ত্রও উদ্ধার করা হয়েছে।
কক্সবাজার
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের চকরিয়ায় দুর্বৃত্তের হামলায় ৩ পুলিশ সদস্য আহতের ঘটনায় ১৪ জনকে আটক করা হয়েছে। হামলার সময় ছিনতাই হওয়া পুলিশের একটি অস্ত্রও উদ্ধার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে উপজেলার বরইতলী ইউনিয়নের মোহছনিয়াকাটা এলাকায় ওই হামলার ঘটনা ঘটে।

আজ বুধবার কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল রাতে ওই এলাকায় ধারালো দা ও আগ্নেয়াস্ত্রসহ এক ব্যক্তিকে আটকের চেষ্টাকালে প্রায় ৪০-৫০ জন গ্রামবাসী পুলিশের ওপর হামলা চালায় বলে জানান তিনি।

হামলায় আহত পুলিশ সদস্যরা হলেন-চকরিয়া থানার উপপরিদর্শক শামীম আল হাসান, কনস্টেবল তারিকুল ইসলাম ও মোহাম্মদ মামুন।

হামলার ঘটনায় আটক ১৪ জনের নাম-পরিচয় জানা যায়নি।

আহত পুলিশ সদস্যদের বরাতে এসপি মাহফুজুল ইসলাম বলেন, 'মঙ্গলবার মধ্যরাতে মোহছনিয়াকাটা এলাকায় পুলিশের একটি দল টহল দিচ্ছিল। সে সময় সড়কের পাশে ধারালো দা ও আগ্নেয়াস্ত্রসহ এক ব্যক্তিকে দেখতে পেয়ে পুলিশ সদস্যরা তাকে আটকের চেষ্টা করে। লোকটি গ্রামের ভেতর ঢুকে পড়ে। পুলিশ সদস্যরা তাকে আটকের জন্য গ্রামের ভেতরে অভিযান চালালে ৪০-৫০ সংঘবদ্ধ হয়ে পুলিশের ওপর হামলা চালায়। সে সময় এক পুলিশ সদস্যের অস্ত্র লুট করা হয়।'

পুলিশ সুপার আরও বলেন, 'হামলার খবর পেয়ে ঘটনাস্থলে আরও পুলিশ পাঠানো হয়। তারা হামলায় জড়িতদের আটকের জন্য অভিযান চালায়। পরে ১৪ জন নারী-পুরুষকে আটক করা হয় এবং ছিনতাই হওয়া অস্ত্র উদ্ধার করা হয়।'

আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। পরে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

Comments