উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে আহত ৩, পিটুনিতে নিহত ১

রোববার ভোর রাত ৪টার দিকে পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা এলাকার ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-ওয়ান ব্লকে এই ঘটনা ঘটে।

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালীর রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে ৩ রোহিঙ্গা আহত হয়েছেন। এ ঘটনায় হামলাকারী একজন গণপিটুতে মারা গেছেন।

আজ রোববার ভোর রাত ৪টার দিকে পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা এলাকার ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-ওয়ান ব্লকে এই ঘটনা ঘটে।

নিহতের পরিচয় শনাক্ত হয়নি। আহত রোহিঙ্গারা হলেন-- ক্যাম্পের হোসেন আহমেদের স্ত্রী রমিদা খাতুন (৫৫) ও তার দুই ছেলে মোহাম্মদ রফিক (২৫) ও জুবায়ের (১৮)।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী দ্য ডেইলি স্টারকে বলেন, আজ ভোর রাত ৪টার দিকে ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি ওয়ান ব্লকে ২০ থেকে ২৫ জনের রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ এলোপাতাড়ি গুলি ছুড়ে। এসময় আশে-পাশের ব্লক থেকে সাধারণ রোহিঙ্গারা জমায়েত হয়ে সন্ত্রাসীদের ধাওয়া দেয়। এসময় দুর্বত্তরা রোহিঙ্গাদের  লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়লে ৩ রোহিঙ্গা আহত হয়। পরে এক সন্ত্রাসীকে আটক করে গণপিটুনি দেয় ক্যাম্পের রোহিঙ্গারা। এতে ঘটনাস্থলে মারা যায় একজন।

এপিবিএন পুলিশ ও উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে আসে এবং আহতদের উদ্ধার করে ক্যাম্পের ভেতরে এনজিও পরিচালিত হাসপাতালে ভর্তি করে।

ওসি বলেন, হামলাকারী সন্ত্রাসীরা আরসা গ্রুপের সদস্য বলে জানা গেছে। নিহত আরসা গ্রুপের সদস্যের পরিচয় তাৎক্ষণিক শনাক্ত করা যায়নি। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Comments