শাহজালালে ১ কেজি স্বর্ণসহ ২ যাত্রী আটক

আটক সাদ্দাম হোসেন ও নিজাম খন্দকারের সঙ্গে থাকা ট্রলি, ব্যাগ ও হাতঘড়ির ভেতরে সাদা রঙ করা স্বর্ণের বার ও প্লেটগুলো বিশেষ কৌশলে লুকানো ছিল।
উদ্ধারকৃত স্বর্ণের বার ও প্লেট। ছবি: সংগৃহীত

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা ২ যাত্রীর কাছ থেকে ১ কেজি ১১১ গ্রাম ওজনের স্বর্ণের বার ও প্লেট উদ্ধার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

এ ঘটনায় সাদ্দাম হোসেন (৩৩) ও নিজাম খন্দকার (২৯) নামে ওই ২ যাত্রীকে আটক করা হয়েছে। তারা ২ জনেই ঢাকা জেলার বাসিন্দা।

আজ রোববার বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট আজ দুপুর ১২টা ২০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে লাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহের সময় এপিবিএনের গোয়েন্দা সদস্যরা দেখতে পান অভিযুক্ত যাত্রীরা লাগেজ নেওয়ার ট্রলি টেম্পারিংয়ের চেষ্টা করছেন। এরপর বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাদের আটক করে এপিবিএন কার্যালয়ে নিয়ে আসা হয়। সেখানে দীর্ঘ সময় ধরে জিজ্ঞাসাবাদের পর তারা তাদের কাছে স্বর্ণ থাকার কথার স্বীকার করেন।

জিয়াউল হক আরও জানান, সাদ্দাম হোসেন ও নিজাম খন্দকারের সঙ্গে থাকা ট্রলি, ব্যাগ ও হাতঘড়ির ভেতরে স্বর্ণের বার ও সাদা রঙ করা প্লেটগুলো বিশেষ কৌশলে লুকানো ছিল। রাসায়নিক পরীক্ষা করে তা ২৪ ক্যারেটের স্বর্ণ বলে নিশ্চিত হওয়া যায়। উদ্ধারকৃত সোনার ওজন ১ কেজি ১১১ গ্রাম।

আটককৃত যাত্রীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Comments