নোয়াখালী

এসএসসি পরীক্ষায় প্রক্সি, যুবকের ১৫ দিনের কারাদণ্ড

নোয়াখালীর সেনবাগ সরকারি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে আজ সোমবার পরীক্ষা দেওয়ার কথা ছিল আশরাফুর রহমানের। তবে তার স্থলে পরীক্ষা দিচ্ছিল হাসিবুর রহমান।
arrest logo
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

নোয়াখালীর সেনবাগ সরকারি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে আজ সোমবার পরীক্ষা দেওয়ার কথা ছিল আশরাফুর রহমানের। তবে তার স্থলে পরীক্ষা দিচ্ছিল হাসিবুর রহমান। প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড যাচাই-বাছাইয়ের সময় বিষয়টি ধরা পড়ে। 

পরে হাসিবুর রহমানকে আটক করে পুলিশে দেওয়া হয়। এরপর তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। আর আশরাফুর রহমানকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুন নাহার দ্য ডেইলি স্টারকে বলেন, 'আজ এসএসসির ব্যবসায় শিক্ষা বিভাগের হিসাব বিজ্ঞান পরীক্ষা ছিল। সেনবাগ সরকারি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে হাসিবুর রহমান তার বন্ধু আশরাফুর রহমানের প্রক্সি দিতে এসেছিল। পরীক্ষা চলাকালে দুপুর ১২টার দিকে হাসিবুরকে আটক করা হয়। পরে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে সাজা দেওয়া হয়।'

দণ্ডপ্রাপ্ত হাসিবুর রহমান উপজেলার কাদরা ইউনিয়নের দক্ষিণ কাদরা গ্রামের হাবিবুর রহমানের ছেলে এবং ফেনীর দাগনভূঞার ইকবাল ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। আশরাফুর রহমান সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

Comments