অপরাধ ও বিচার

বন্যার মধ্যেও থেমে নেই ইয়াবা চোরাচালান

বন্যায় যান চলাচল বন্ধ থাকলেও বন্ধ নেই কক্সবাজার থেকে মাদক চোরাচালান। আজ বুধবার সকালে ২৫ হাজার ইয়াবা এবং অন্যান্য মাদকসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের পাচলাইশ থানা পুলিশ।
চট্টগ্রামে জব্দ করা মাদক। ছবি: সংগৃহীত

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে চট্টগ্রামের সাতকানিয়া ও চন্দনাইশে মহাসড়কের বিভিন্ন স্থানে পানি উঠে যাওয়ায় চট্টগ্রামের সঙ্গে কক্সবাজারের যান চলাচল বন্ধ রয়েছে। তবে বন্ধ নেই কক্সবাজার থেকে মাদক চোরাচালান। আজ বুধবার সকালে ২৫ হাজার ইয়াবা এবং অন্যান্য মাদকসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে নগরীর পাচলাইশ থানা পুলিশ।

পুলিশ জানিয়েছে, জব্দ করা ২৫ হাজার ইয়াবার মধ্যে ঢাকাগামী কক্সবাজারের একটি বাসেই পাওয়া যায় ২০ হাজার ইয়াবা।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. দিদার (৩৪), মো. সোয়াইব সরকার (৪৮), মো. রফিক (৩৮) ও মো. তৈয়ব ২৮। দিদার ও সোয়াইবকে মুরাদপুর থেকে এবং অন্য দুজনকে বন্দর থানার কলসীদীঘির একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

পাচলাইশ থানার উপপুলিশ পরিদর্শক মো আফতাব হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'নগরীর মুরাদপুরে কক্সবাজার থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস থেকে দুইজনকে ২০ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।'

তিনি বলেন, 'ইয়াবাগুলো বন্দরের কলসী দীঘির পাড়ে নিয়ে গিয়ে সেখানে বিক্রির জন্য প্যাকেটজাত করার কথা ছিল। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বাকি দুজনকে ৫ হাজার ১২০ পিস ইয়াবা, ৫ বোতল ফেনসিডিল, ২৫০ গ্রাম গাঁজা ও ৫ গ্রাম আইসসহ গ্রেপ্তার করা হয়।'

এস আই আফতাব জানান, কলসী দীঘির সেই বাসায় একটি মাল্টিপারপাস সমিতি ও একজন ভুয়া আইনজীবীর নামে সাইনবোর্ড টানিয়ে সেখানে এই কাজ চালাতেই চক্রটি। তাদের বিরুদ্ধে পাচলাইশ থানায় মামলা করা হয়েছে।

Comments